আজও ভারী বর্ষণের পূর্বাভাস জেলায় জেলায়! কেমন থাকবে কৌশিকী অমাবস্যায় আবহাওয়া?

Indiahood Desk

আজও ভারী বর্ষণের পূর্বাভাস জেলায় জেলায়! কেমন থাকবে কৌশিকী অমাবস্যায় আবহাওয়া?

ইন্ডিয়া হুড ডেস্ক: গত মাসের প্রায় প্রতি সপ্তাহে ঝমঝমিয়ে বৃষ্টি রীতিমত বঙ্গের তাপমাত্রার আমূল পরিবর্তন এনে দিয়েছিল। বৃষ্টির পরিমাণ এতটাই বেশি ছিল যে রাস্তায় রাস্তায় হাঁটু অবধি জল উঠে এসেছিল। তবে বিগত কয়েকদিন বৃষ্টি পরিস্থিতিতে রাশ পড়ায় গরম বাড়তে শুরু করেছে ৷ সঙ্গে অস্বস্তিকর আর্দ্রতাজনিত গরম ফিরেছে বঙ্গে ৷ যদিও এটি ভাদ্র মাসের পরিচিত ছবি ৷ কখনও ঝমঝমিয়ে বৃষ্টি তো কখনও আবার প্রখর রোদ।

ইতিমধ্যে জুন থেকে আগস্ট মাস পর্যন্ত বৃষ্টিপাতের যে পরিসংখ্যান দেখা গিয়েছে, তাতে দক্ষিণবঙ্গে বৃষ্টি পরিস্থিতি খানিকটা স্বাভাবিক পর্যায়ে এসেছে৷ বর্তমানে দক্ষিণবঙ্গে ঘাটতি বৃষ্টির ঘাটতি রয়েছে ১৩ শতাংশ। তবে এই ঘাটতি থাকলেও আবহাওয়াবিদরা স্বাভাবিক বৃষ্টিপাত হিসেবেই ধরছেন। তবে ফের বঙ্গে বৃষ্টির আমেজ আসতে চলেছে। আজকের প্রতিবেদনের মাধ্যমে দেখে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

আজকের আবহাওয়া

   

সপ্তাহের প্রথম কর্মদিবসে দক্ষিণবঙ্গ সহ কলকাতার আবহাওয়া থাকবে রৌদ্রোজ্জ্বল এবং ঝলমলে। তবে মাঝে মধ্যে আংশিক মেঘলা আকাশ থাকবে। কয়েকটি এলাকায় আবার হালকা বৃষ্টি হবে। আবার কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কোথাও। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির আশপাশে থাকতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের কোনও জেলায় আজ ভারী বৃষ্টি হবে না। তাই কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি। তবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ এর সম্ভাবনা বাড়বে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের কোনও জেলায় ভারী বৃষ্টি হবে না। তবে দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার হাতেগোনা কয়েকটি অংশেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তাই কোনও জেলায় এইমুহুর্তে ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়নি। আগামী বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টির আমেজ শুরু হতে চলেছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ মঙ্গলবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, প্রভৃতি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই আবহাওয়ার চিত্র দেখা যাবে উত্তরবঙ্গেও। সেখানেও কোনও জেলায় ভারী বৃষ্টি হবে না। তবে বুধবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন