বাড়বে গরম, আজ দক্ষিণবঙ্গের দুই জেলায় বৃষ্টি, আবহাওয়ার খবর

Indiahood Desk

বাড়বে গরম, আজ দক্ষিণবঙ্গের দুই জেলায় বৃষ্টি, আবহাওয়ার খবর

ইন্ডিয়া হুড ডেস্ক: কখনও ঝমঝমিয়ে বৃষ্টি তো কখনও আবার রৌদ্রোজ্জ্বল পরিবেশ। শ্রাবণের বারিধারার রেশ যেন এখনও কাটতেই চাইছে না। এদিকে ক্যালেন্ডারের দিকে নজর দিলে দেখা যাবে শ্রাবণ পেরিয়ে এখন চলছে ভাদ্র মাস। আর আজ থেকেই শুরু হল সেপ্টেম্বর মাস। কিন্তু আবহাওয়া আপডেট নিয়ে হাওয়া অফিস বলছে অন্য কিছু। জানা গিয়েছে নতুন মাসেই সামগ্রিক ভাবে গোটা রাজ্যে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে চলেছে। এককথায় বলা যায় গত আগস্ট মাস পর্যন্ত রাজ্যে যতটা বৃষ্টির ঘাটতি ছিল, সেই সবটাই এবার মিটতে চলেছে এ মাসে। এমনটাই অনুমান হাওয়া অফিসের। সেই হিসেবে কেমন থাকবে মাসের প্রথম দিন? আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন।

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গ সহ কলকাতার আকাশ থাকবে ঝলমলে এবং পরিষ্কার। তবে চড়া রোদ এবং আপেক্ষিক আর্দ্রতার বাড়বাড়ন্তে শরীরে ঘামের পরিমাণ বাড়বে। অস্বস্তি বাড়বে। পরে কখনও আংশিক মেঘলা আকাশ হতে পারে। দু’এক পশলা হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। এ দিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস। এবং বাতাসে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৬৩ শতাংশ।

উত্তরবঙ্গের আবহাওয়া

   

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গায় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ অর্থাৎ রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। বৃষ্টির পরিমাণ এতটাই বেশি থাকবে যে এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে বাকি জেলাগুলিতে আপাতত কোনও সতর্কতা নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কমবে। এখন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। তবে উপকূলবর্তী জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির সম্ভাবনা বেশি থাকলেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকবে। যার ফলে ভয়ংকর আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। সঙ্গে বাড়বে তাপমাত্রাও। বিকেলের দিকে বৃষ্টি নামতে পারে ঝমঝমিয়ে তবে আশঙ্কা খুবই কম।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই আবহাওয়ার চিত্র দেখা যাবে উত্তরবঙ্গেও।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন