টিম ইন্ডিয়ায় ব্রাত্য, ইংল্যান্ডে গিয়ে করলেন কামাল! BCCI-কে যোগ্য জবাব এই প্লেয়ারের

Indiahood Desk

টিম ইন্ডিয়ায় ব্রাত্য, ইংল্যান্ডে গিয়ে করলেন কামাল! BCCI-কে যোগ্য জবাব এই প্লেয়ারের

কলকাতাঃ ভারতে এখন প্রচুর প্রতিভা। বিশেষ করে IPL শুরু হওয়ার পর থেকে প্রায় দিনই নতুন নতুন খেলোয়াড় উঠে আসে আর টিম ইন্ডিয়ায় জায়গা পাওয়ার দাবি ঠোকে। কিন্তু প্রতিভা থাকলেই সবসময় ভাগ্য সহায় থাকে না। টিম ইন্ডিয়ায় সুযোগ পাওয়া সহজ নয়, অনেক নামদামি প্লেয়ার এখনও ভারতীয় দলে ঠিকমতো সুযোগ পান না। তাঁদের মধ্যেই রিঙ্কু সিংয়েরও নাম আছে।

তবে বর্তমানে ভারতের এক প্লেয়ার নিজের প্রতিভার উজ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। টিম ইন্ডিয়ায় জায়গা না পেয়ে তিনি এখন বর্তমানে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন। আর সেখানেই নিজের ক্যারিশমা দেখিয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন। আমরা আজ কথা বলছি সাই সুদর্শনকে নিয়ে। ইংল্যান্ডে ২ ম্যাচের জন্য কাউন্টি চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন সুদর্শন। সারে দলের হয়ে সুদর্শন কাউন্টিতে তার প্রথম শতক পেয়েছেন। বিপক্ষ দলের বোলারদের নাকানিচোবানি খাইয়ে এই সেঞ্চুরি হাসিল করেছেন সুদর্শন।

   

গোটা ইনিংসে সুদর্শন মাত্র একটি ছয়ই মেরেছেন। কিন্তু সেই ছয় তার সেঞ্চুরি পূরণ করার জন্যই হাঁকিয়েছিলেন তিনি। ৫৮.৯৯ এর গড়ে ১৭৮ বলে ১০৫ রান করেন সুদর্শন। নিজের ইনিংসে ১টি ছয় ও ১০টি বাউন্ডারি মারেন তিনি।

বলে দিই, তামিলনাড়ুর প্লেয়ার সাই সুদর্শন ভারতীয় দলের হয়ে ওয়ানডে ম্যাচ খেলেছেন। গত বছর সাউথ আফ্রিকা সফরের তিনটি ওয়ানডে ম্যাচেই তিনি দলে ছিলেন। তিন ম্যাচে ১২৭ রান করেছেন আর তার মধ্যে দুটি অর্ধশতরানও ছিল। কিন্তু এর ৮ মাস পর ভারত যখন শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে সিরিজ খেলে, তখন তার নাম দলে ছিল না। সুদর্শনের এই ইনিংস BCCI-কেও একটি মোক্ষম জবাব। যেখানে অনেক প্লেয়ার শুধু নামের কারণে দলে সুযোগ পাচ্ছেন, সেখানে প্রতিভা থাকার পরেও অনামি প্লেয়ার সুযোগ না পেয়ে অন্য দেশে খেলতে বাধ্য হচ্ছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন