ভিখারির থেকেও করুণ অবস্থা পাকিস্তানের, হকি টিমের বিমানের টিকিটের জন্যও নিতে হল ঋণ

Indiahood Desk

ভিখারির থেকেও করুণ অবস্থা পাকিস্তানের, হকি টিমের বিমানের টিকিটের জন্যও নিতে হল ঋণ

নয়া দিল্লিঃ ভাঁড়ে মা ভবানী অবস্থা পাকিস্তানের। যত দিন যাচ্ছে, ততই যেন গরিব থেকে ভিখারিতে পরিণত হচ্ছে ভারতের প্রতিবেশী। তবে, পকেট ঠনঠন গোপাল যতই হোক না কে, ঠাট বাট কমে না। সম্প্রতি পাকিস্তান তাঁদের ডিফেন্স বাজেটে অর্থের পরিমাণ বাড়িয়েছে। ওদিকে আবার দেশ চালানোর জন্য কখনও চীন, কখনও আরব আবার কখনও IMF-র কাছে হাত পাতছে। ওদিকে দেশে আবার দিন দিন বেড়ে চলেছে চাল, ডাল, আটা, ময়দা, তেল, পেট্রোল, ডিজেল সহ সমস্ত জিনিসের দাম। তবে এর মধ্যে যা খবর প্রকাশ্যে এল, তা শুনে হাসি পাবে না দুঃখ, সেটা আপনার ব্যক্তিগত বিষয়।

আসলে পাকিস্তানের হকি দল ৮ ডিসেম্বর থেকে শুরু হতে চলা এশিয়াড চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেওয়ার জন্য চিনে গিয়েছে। তবে এই নিয়েও রয়েছে বিরাট রহস্য। মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে, পাকিস্তান এই টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য ধারে বিমানের টিকিট কিনে চিনে পৌঁছেছে। এই খবর প্রকাশ্যে আসার পর ফের পাকিস্তানের নাক কেটেছে গোটা বিশ্বের সামনে।

   

ফ্রি প্রেস জার্নালের রিপোর্টে দাবি করা হয়েছে যে, পাকিস্তানের হকি দল এশিয়া চ্যাম্পিয়নস ট্রফিতে চিনে যাওয়ার জন্য ধার করে বিমানের টিকিট কিনেছে। আর এই খবর প্রকাশ্যে আসার পর পাকিস্তানের হকি বোর্ড ও সরকার সে দেশের জনতার রোষের মুখে পড়েছে। এরপর পাকিস্তানের হকি বোর্ডের সভাপতি প্রেস কনফারেন্স করে জানিয়েছেন যে, খুব শীঘ্রই টাকা হাতে আসবে।

ফ্রি প্রেস জার্নাল নিজেদের রিপোর্টে দাবি করেছে যে, একদিকে পাকিস্তানের হকি দল কাঙালির দোরগোড়ায় দাঁড়িয়ে আছে, তেমনই বেসবল টিমকেও টাকা দেওয়া হবে না বলে জানানো হয়েছে। প্যারিস অলিম্পক্সে সোনাজয়ী আরশাদ নদিমকে কম টাকা দেওয়ার অভিযোগ উঠেছিল। পাকিস্তান স্পোর্টস বোর্ডের তরফে সাহায্য মেলেনি, এরপর নদিমকে পাকিস্তান ক্রিকেট বোর্ড সাহায্য করে। আর সেই কারণেই নদিম অলিম্পিক্সে সোনা জয় করে ইতিহাস গড়ে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন