আগামী তিনদিন অতি ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে, দুর্যোগের শেষ কবে? আবহাওয়ার খবর

Indiahood Desk

আগামী তিনদিন অতি ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে, দুর্যোগের শেষ কবে? আবহাওয়ার খবর

কলকাতাঃ আর মাত্র কিছুক্ষণ, তারপরেই বাংলার দিকে তাক করে ধেয়ে আসছে ব্যাপক বৃষ্টি। মূলত নিম্নচাপের জেরে বাংলায় ধেয়ে আসছে ভারী বৃষ্টি। হাওয়া অফিসের তরফে জানা গিয়েছে, দক্ষিণ বাংলাদেশ এবং সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অবস্থান করছে যা আজ সোমবারের মধ্যে একটি সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে অগ্রসর হতে পারে। আর এর জেরেই তোলাপাড় করা আবহাওয়া বিরাজ করবে বাংলার একের পর এক জেলায়।

বইবে ঝোড়ো হাওয়া

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, এই নিম্নচাপের জেরে আগামী ২-৩ দিনে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। শুধু তাই নয়, সমুদ্র উত্তাল থাকবে। উপকূলীয় অংশে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। আপাতত কয়েকদিন গভীর সমুদ্রে মৎস্যজীবীদের যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে।

দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি

   

হাওয়া অফিসের বুলেটিন বলছে, নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে জেলাগুলিতে বেশি বৃষ্টি হবে। অন্যদিকে উত্তরবঙ্গে জেলাগুলিতে হালকা থেকে মাঝারি পরিমাণে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ ভারী থেকে থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম, বাঁকুড়া, নদীয়া, কলকাতা, পূর্ব ও পশ্চিম বর্ধমানে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এবার আসা যাক উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে সে ব্যাপারে। জানা গিয়েছে, আজ জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বাকি জেলা যেমন দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।