এখানে ওখানে ঘুরে বিরক্ত হয়ে গেছেন, ঘুরে আসুন নয়ডার এই ৫ টি এলাকা, একেবারে চাঙ্গা হয়ে যাবে মন

যখন আমরা কোনো মেট্রো সিটি বা বড় শহরে থাকি, তখন ইঁট, সিমেন্ট, পাথরের জঙ্গলে থাকতে থাকতে আমরা ক্লান্ত হয়ে পড়ি। ব্যস্ততা ছাড়া সেখানে দেখার কিছুই থাকেনা। কিন্তু এই সমস্ত একঘেয়েমি কাটাতে তৈরি করা হয়েছে বিভিন্ন আমোদপ্রবন, থিম পার্ক, ওয়াটার পার্ক, ঐতিহাসিক পার্ক ইত্যাদি।

দেশের এক ব্যস্ততম শহর হলো নয়ডা। কেন্দ্র সরকার এবং রাজ্য সরকার মিলে ঢেলে সাজাচ্ছে এই শহরকে। এখানেই তৈরি হচ্ছে দেশের সবচেয়ে বড় এয়ারপোর্ট। কিন্তু দীর্ঘক্ষণ কাজের পর সেখানের বাসিন্দারা তো আর এইসবে খুব খুশি থাকতে পারবেন না। কিন্তু কোথায় কোথায় যাওয়া যেতে পারে এক ঘেঁয়েমী কাটাতে? সেই নিয়েই আমাদের আজকের প্রতিবেদন। আপনি যদি নয়ডাতে থাকেন অথবা সম্প্রতি নয়ডা যাবার প্ল্যান করছেন তাহলে ঘুরে আসতে পারেন এই জায়গাগুলো।

১) ওয়ান্ডার থিম পার্ক

placeofwowmoments

নয়ডা শহরে ঘোরার অনেক জায়গা আছে , কিন্তু এসবের মধ্যে ওয়ান্ডার থিম পার্ক অন্যতম। দীর্ঘ ১০ একর জায়গা জুড়ে ছড়িয়ে আছে এই পার্ক। সাধারন সমস্ত রাইডের পাশাপাশি এই পার্কে ওয়াটার রাইডও রয়েছে। এছাড়া সেখানে গো কার্ট এর বিরাট ট্র্যাক থাকায় আপনার পার্ক থেকে বেরিয়ে আসতে মন চাইবেনা। এছাড়া এই পার্কের আকর্ষণ কেন্দ্র হিসেবে Rockinroller, Fastforward, Chartsmashers, Bigbeat এবং Hippie Hop রয়েছে। সব বয়সের মানুষই এই পার্কে যেতে পারেন। এই পার্কে ঢোকার জন্য অবশ্য টাকা লাগবে। এবং সেটি শিশু, বয়স্ক এবং প্রাপ্তবয়স্কদের জন্য বিভিন্ন রকম। শিশুদের জন্য লাগবে ৭৯৯ টাকা, প্রাপ্তবয়স্কদের জন্য ৯৯৮ টাকা এবং বয়স্ক নাগরিকদের জন্য ৪৯৯ টাকা।

২)কিডজানিয়া.

102682822 90811140

আপনার কি বাচ্চাসমেত একটি সুন্দর পরিবার রয়েছে? তাহলে আজই ঘুরে আসুন এই সুন্দর জায়গাটিতে। নাম দেখেই বুঝতে পারছেন কাদের জন্য তৈরি হয়েছে এই জায়গা। বাড়ির ক্ষুদেটিকে এই খানে নিয়ে এলে আর ভাবতে হবেনা, আনন্দে আত্মহারা হয়ে পড়বে সে। বাচ্চাদের জন্য আদর্শ এই জায়গাতে শেখার এবং মজার জন্য প্রায় ১০০ টিরও বেশি কার্যক্রম রয়েছে। তবে শুধু বাচ্চাই নয় প্রাপ্তবয়স্করাও অনেক মজা করতে পারেন সেখানে। এছাড়া সেখানে থাকা ফুড কোর্ট এর মজাও নিতে পারেন। ঢোকার জন্য শিশুদের লাগে ১৩০০ টাকা, প্রাপ্তবয়স্কদের লাগে ৭০০ টাকা এবং বয়স্ক নাগরিকদের ৪০০ টাকা।

৩) ডিএলএফ মল

454483 dlf mall of india

ভারতের প্রায় প্রতিটি শহরেই হয়েছে শপিং মল। বিনোদনের জন্য এবং কেনাকাটার প্রয়োজনে মল এক আদর্শ জায়গা। নয়দাতে রয়েছে DLF মল। একটা সারা দিন লাগবে এই মল ঘুরে দেখতে। নয়ডার সেক্টর ১৮ তে অবস্থিত এই মলে প্রতিদিনই মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। প্রসঙ্গত এটিই দেশের সবচেয়ে বড় মল। বিনোদনের প্রয়োজনে বা কেনাকাটার প্রয়োজনে বা একঘেয়েমি কাটাতে এই মলের কোনো তুলনা হয়না

৪) স্নো ওয়ার্ল্ড

637406230971836619rx4zur

আপনি যদি গ্রীষ্মের সময় নয়ডায় যান আর এই তপ্ত গ্রীষ্মের দিনেও আপনি শীত উপভোগ করতে চান তাহলে এই জায়গাটি আপনার জন্য বিশেষ উপযুক্ত। আপনি এখানে দেখতে পাবেন বরফ, তবে এই জায়গাটি ডিএলএফ মলের ভিতরেই অবস্থিত যা স্নো ওয়ার্ল্ড নামে পরিচিত। এখানে আপনি স্কিইং, আইস স্কেটিং এর পাশাপাশি স্নোস্লেডিং করতে পারেন। নয়ডার সমস্ত পর্যটন স্থানগুলির মধ্যে, স্নো ওয়ার্ল্ড খুবই দুর্দান্ত জায়গা।

৫) গ্র্যান্ড ভেনিস মল

600x400 49 1280x720
এটিও নয়ডার একটি বিখ্যাত স্থান। গ্রেটার নয়ডায় অবস্থিত এই মল দেখলে ইতালির শহর ভেনিসের কথা মাথায় আসে। ভেনিসের অনুকরণে এই মলে একটি কৃত্রিম নালাও রয়েছে, যেখানে আপনি আপনার পরিবারের সাথে গন্ডোলা রাইড উপভোগ করতে পারবেন। এছাড়া এই মলে আছে একটি বিশেষ ফুড কোর্ট সেখানে সব ধরনের খাবার পাওয়া গেলেও ইতালীয় খাবারের বিপুল সম্ভার পেয়ে যাবেন আপনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button