মাত্র ৩৪২ টাকা জমা করেই পান ৪ লাখ! গ্রাহকদের জন্য বাম্পার অফার SBI-র

এবার ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআই (State Bank of India) গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দারুন সুবিধা। এর আগেও SBI গ্রাহক সেবায় দারুণ কিছু প্ল্যান নিয়ে এলেও এবার যে প্ল্যানগুলি তারা এনেছে তার সুবিধা উপভোগ করতে পারবেন লাখো উপভোক্তা।

অতি সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য একটি নতুন ঘোষণায় জানিয়েছে যে, এবার তারা খুব কম টাকাতেই বীমার সুবিধা দেবে। তাই আপনিও যদি SBI এর গ্রাহক হয়ে থাকেন তাহলে আজই নিয়ে নিন ফায়দা।

ন্যূনতম মূল্যে মাত্র ৩৪২ টাকাতে ৪ লক্ষ টাকা পর্যন্ত কভার দিচ্ছে SBI। দেশের সকল মানুষকে বীমার সুবিধা দেওয়ার জন্য তারা এই দারুণ পদক্ষেপ নিয়েছে। এবার থেকে নিজের প্রয়োজন অনুযায়ী বীমা করার জন্য কেন্দ্র সরকারের ‘প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা’ এবং ‘প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বীমা পরিকল্পনা’ সরাসরি ব্যাংকের মাধ্যমে দিচ্ছে তারা।

তবে এই পরিষেবা পাওয়ার জন্য স্টেট ব্যাংকে আপনার অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক। আসলে অতিমারির সময়ে দেশের মানুষ বীমার গুরুত্ব বুঝতে পারেন। তাই মানুষ নিজের বীমা করিয়ে রাখতে চাইছেন। কিন্তু বীমার দাম অত্যন্ত বেশি হওয়াতে সাধারণ মানুষের পক্ষে সেই সুবিধা নেওয়া সম্ভবপর হয়ে ওঠেনা।

তবে এবার এত কম টাকায় বীমা অফার করায় সরকার এবং ব্যাংক সবাই দেশের সমস্ত মানুষকে বীমা করার ব্যাপারে উৎসাহী করছে। এইজন্য দুটি প্ল্যান রয়েছে

১) প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা : এক্ষেত্রে পলিসিধারির মৃত্যু হলে বা শারীরিকরূপে সম্পূর্ন অক্ষম হলে ২ লক্ষ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ পাওয়া যায়। ১৮ থেকে ৭০ বছর বয়সী যেকোন নাগরিক এই প্ল্যানের ফায়দা নিতে পারেন। এছাড়া এক্ষেত্রে প্রিমিয়ামের মুল্যও অনেক কম।

sbi bank

২) প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা : এক্ষেত্রেও বার্ষিক ৩৩০ টাকা প্রিমিয়াম দিয়ে আপনি ২ লক্ষ টাকার নিরাপত্তা পেয়ে যাবেন। পলাসিধারীর মৃত্যু হলে নমিনি সেই টাকার সুবিধা পেয়ে যাবে। প্রসঙ্গত ১৮ থেকে ৫০ বছর অবধি যে কেউই এই প্ল্যানের সুবিধা গ্রহণ করতে পারেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button