প্রতি মাসে ৬০০ টাকা জমা করেই হতে পারবেন কোটিপতি! এভাবে করুন বিনিয়োগ

আরামের লাইস্টাইল লিড করতে কে না চায়। কিন্তু চাইলেই তো আর বড়লোক হওয়া যায়না। এবং জীবনে সাফল্য পাওয়ার কোনো শর্টকাট হয়না। কিন্তু খুবই ছোট ছোট স্টেপের মধ্যে দিয়েই একসময় খুব বড় জায়গায় পৌঁছে যেতে পারেন আপনি। ভাবছেন তো কিভাবে? তাহলে চলুন জেনে নিই কিভাবে হবেন কোটিপতি।

বড় সাফল্যের আগে প্রয়োজন হয় স্থির লক্ষ্যের। লক্ষ্যকে স্থির করে আজ থেকেই শুরু করুন বিনিয়োগ। না তবে এর জন্য প্রথম থেকেই বিরাট অংকের বিনিয়োগের প্রয়োজন নেই। সঠিক সময়ে সঠিক জায়গাতে বিনিয়োগ করা শুরু করলেই সাফল্য ধীরে ধীরে হলেও একদিন ঠিকই হতে ধরা দেবে। একটি উদাহরণ দিলে এই ব্যাপারটা আরেকটু সফল হয়ে যাবে।

ধরুন আপনার এখন ২০ বছর বয়স, এবং আপনি সবে নিজের বিনিয়োগের যাত্রা শুরু করেছেন। এজন্য এই বয়সে প্রতিদিন আপনাকে বিনিয়োগ করতে হবে দৈনিক ২০ টাকা, অর্থাৎ মাসে ৬০০ টাকা। এবার এই বিনিয়োগকে যত দীর্ঘমেয়াদি করতে পারবেন আপনার লাভের পরিমাণও তত বাড়তে থাকবে। কিন্তু কিভাবে বাড়বে এই আয়?

 

কিভাবে মাত্র ৬০০ টাকা বিনিয়োগ করেই কোটিপতি হওয়ার পথে এগোবেন?

মিউচুয়াল ফান্ড এসআইপিতে(Mutual Fund SIP) ৬০০ টাকা বিনিয়োগ করেই বিপুল রোজগার হতে পারে আপনার। আপনি যত বেশিদিন ধরে বিনিয়োগ করবেন ততই বাড়বে আপনার রিটার্ন। কিন্তু অনেকের মনেই প্রশ্ন আসবে যে মাত্র ২০ টাকা বিনিয়োগ করেই কিভাবে ১ কোটি টাকা উপার্জন করা সম্ভব?

money

একটা উদাহরণ দিলেই বুঝতে পারবেন। ধরুন আপনি ২০ বছর বয়সে প্রতিদিন মাত্র ২০ টাকা বিনিয়োগ করতে শুরু করলেন। সারা মাসে তাহলে আপনার বিনিয়োগ হয়ে যাবে ৬০০ টাকা। এবার আপনি যদি আপনার ৬০ বছর বয়স পর্যন্ত প্রতিদিন ২০ টাকাই বিনিয়োগ করতে থাকেন তাহলে আপনি রিটার্ন পেয়ে যাবেন ১০ কোটি টাকা! তাহলে হলেন তো আপনি কোটিপতি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button