মাত্র ৫ হাজার টাকা বিনিয়োগে মাসে আয় ৫০ হাজার! এভাবে পোস্ট অফিসের সঙ্গে শুরু করুন কাজ

দেশে কর্মসংস্থানের চলছে কিছুটা অভাব। কিন্তু এবারও ত্রাতা সেই পোস্ট অফিস। বিনিয়োগের সবচেয়ে নির্ভরযোগ্য প্রতিষ্ঠানের একটি হলো পোস্ট অফিস। এবার তারাই দেশের বিভিন্ন প্রান্তের চাকুরী প্রার্থীদের জন্য নিয়ে এসেছে কর্মসংস্থানের খোঁজ। প্রতি মাসে হতে পারে ৫০ হাজার টাকা অবধি রোজগার। এই কাজের জন্য প্রয়োজন নেই উচ্চশিক্ষার। অষ্টম শ্রেণি পাশ করলেই মিলবে এই কাজ।

পোস্ট অফিস প্রত্যন্ত অঞ্চলে একটি ফ্র্যাঞ্চাইজি খোলার সুযোগ দেয়। যার উপর পোস্ট অফিস ১৫ থেকে ২০ শতাংশ কমিশন দেবে সেই ব্যক্তিকে। গ্রামাঞ্চলে এমন অনেক জায়গা আছে, যেখানে ব্যাঙ্কিং এর সুবিধা নেই, তাই সেখানের মানুষের সুবিধার জন্য পোস্ট অফিস খোলা যেতেই পারে। তো চলুন দেখে নিই কীভাবে মিলবে এই পোস্ট অফিস ফ্র্যাঞ্চাইজি খেলার সুযোগ। আপনি একেবারে ৫০,০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

কী যোগ্যতার প্রয়োজন পড়ে : ভারতীয় যে কোনো নাগরিক যদি ১৮ বছর উত্তীর্ণ হন এবং তার সাথে আবেদনকারী যদি অষ্টম শ্রেণি পাস করতে পারেন তাহলে এই ফ্র্যাঞ্চাইজি নিতে পারবেন।

কত খরচ হতে পারে : আপনাকে ২০০ বর্গফুটের একটি জায়গা নিতে হবে। এছাড়া খোলার সময় ৫,০০০ ছাড়া জামানত হিসেবে পাঁচ হাজার টাকা জমা দিতে হবে।

কত রোজগার করবেন আপনি : পোস্ট অফিস সমস্ত পরিষেবার উপর কমিশন দেয়। নিচে বিস্তৃতভাবে সেটাই জানানো হলো আপনাদের । দেখে নিন :-

১) রেজিস্ট্রার আর্টিকেল বুকিংয়ের জন্য ৩ টাকা
২) স্পিড পোস্টের আর্টিকেল বুকিংয়ের জন্য ৫ টাকা
৩) ১০০ থেকে ২০০ টাকার মানি অর্ডার বুকিংয়ের জন্য কমিশন ৩.৫০ টাকা
৪) ২০০টাকার ওপর মানি অর্ডারে দিতে হবে ৫ টাকা।
৫) প্রতি মাসে ১০০০টিরও বেশি রেজিস্ট্রি বুকিংয়ে রয়েছে ২০% অতিরিক্ত কমিশন।
এছাড়া স্পিড পোস্ট – ডাকটিকিট, পোস্টাল স্টেশনারী, মানি অর্ডার ফর্ম – রেভিনিউ স্ট্যাম্প, কেন্দ্রীয় নিয়োগ বিক্রির উপর মিলবে ৫শতাংশ কমিশন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button