মাত্র ৫১০০ টাকা বিনিয়োগেই পাবেন ১৯ লাখ! আজই পোস্ট অফিসে খুলন এই অ্যাকাউন্ট

কেন্দ্র সরকার সাধারণ মানুষের জন্য বহু ধরনের যোজনা শুরু করেছে। তবে এইসব যোজনা নিয়ে সঠিক তথ্য থাকাটাও জরুরি। আজ পোস্ট অফিসের (India Post) এমন একটি স্কিমের ব্যাপারে জানাতে চলেছি যেখানে মাত্র 170 টাকা বিনিয়োগ করতে হবে এবং তাহলেই মেয়াদপূর্তিতে আপনি 19 লাখ টাকার তহবিল পেয়ে যাবেন! বিভিন্ন শহরাঞ্চল এবং গ্রামীণ এলাকার লোকেদের জন্য তৈরি করা হয়েছে এই যোজনা।

চলুন জেনে নি কি এই স্কিম? পোস্ট অফিসের এই স্কিমটির নাম ‘গ্রাম সুমঙ্গল পোস্টাল লাইফ ইন্স্যুরেন্স’। এখানে মাত্র 170 টাকা বিনিয়োগ করলেই কয়েক বছর পর পেয়ে যেতে পারেন 19 লক্ষ টাকা।

কী আছে পোস্ট অফিসের এই বিশেষ স্কিমে? পোস্ট অফিসের গ্রাম সুমঙ্গল গ্রামীণ ডাক জীবন বীমা প্রকল্পে, একজন ব্যক্তিকে প্রতিদিন মাত্র 170 টাকা বিনিয়োগ করতে হবে এবং মেয়াদপূর্তির পরে আপনি একবারে 19 লাখ টাকা পেয়ে যাবেন। এই স্কিমের মেয়াদপূর্তিতে পেয়ে যেতে পারেন একটি বোনাসও। এই স্কিমের অধীনে যেকোনো ব্যক্তিকে 15 থেকে 20 বছরের জন্য এই বীমাতে বিনিয়োগ করতে হবে। গ্রাম সুমঙ্গল যোজনায়। এই স্কিমের জন্য পলিসি গ্রহণকারীর বয়স হতে হবে 19 থেকে 45 এর মধ্যে।এর মধ্যে বিশেষ বিষয় হল এই স্কিমের সুবিধাভোগী ভারতের যেকোন প্রান্তের নাগরিক হতে পারেন।

কোথায় আবেদন করবেন? সমস্ত কিছু জেনে নিয়ে আপনি যদি এই স্কিমের সুবিধা গ্রহণ করেন, তাহলে আপনি সমস্ত বিশদ বিবরণ পেতে পারেন আপনার নিকটস্থ পোস্ট অফিসে বা ভারতীয় পোস্ট অফিসের অফিসিয়াল ওয়েবসাইট indiapost.gov.in/vas/Pages/IndiaPostHome-এ গিয়ে দেখতে পারেন।

কিন্তু সাবধান, বর্তমানে সরকারের বিভিন্ন জনহিতৈষী যোজনা নিয়ে চলছে বিভিন্ন রকমের জালিয়াতি। তাই এই ধরনের ভুয়ো কোনো ওয়েবসাইট বা অন্য কোথাও গিয়ে আবেদন করবেন না, এই জন্য পোস্ট অফিসের নির্দিষ্ট ওয়েবসাইট বা পোস্ট অফিসের দপ্তরে গিয়ে আবেদন করুন।

india post job

15 বছরের প্রিমিয়াম মেয়াদের জন্য বোনাসের পরিমাণ হবে 15X4500X10 = 6.75 লক্ষ টাকা। এবার আপনার প্ল্যান যদি 20 বছরের জন্য হয়, তাহলে বোনাসের পরিমাণ হবে 20X4500X10 = Rs.9 লক্ষ৷ যেহেতু বিমাকৃত অর্থ হল 10 লক্ষ টাকা, তাই 15 বছর পরে মোট পেয়ে যাবেন 16.75 লক্ষ টাকা৷ 20 বছর পর সেই টাকার পরিমাণ পর 19 লক্ষ টাকা পেয়ে যাবেন আপনি।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button