কেরিয়ারের প্রথম ২০০! ইংরেজদের একাই ধুয়ে দিলেন যশস্বী, তৈরি করলেন নয়া ইতিহাস

টিম ইন্ডিয়ার (India national cricket team) ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) চমৎকার পারফরম্যান্স করেছেন। জয়সওয়াল একাই ইংল্যান্ডকে (England) ধুলোয় মিশিয়ে দিয়েছেন। বিশাখাপত্তনমে তার টেস্টে কেরিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করলেন যশস্বী জয়সওয়াল।

যশস্বী জয়সওয়ালের দ্বিশতরানের এই ইনিংসটি প্রমাণ করে যে ভারতীয় দল এমন একজন তরুণ খেলোয়াড় পেয়েছে যে দলকে নিজের কাঁধে দায়িত্ব নিয়ে এগিয়ে নিয়ে যেতে পারে। একদিকে যে মাঠে নামকরা ব্যাটসম্যানরা বলার মতো রান করতে পারেননি সেখানে দুশো রানের ইনিংস খেললেন ভারতের তরুণ এই ব্যাটসম্যান। ডাবল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন যশস্বী।

   

২৭৭ বলে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন জয়সওয়াল। এই ইনিংসে জয়সওয়ালের ব্যাট থেকে আসে ১৮টি চার ও ৭ টি ওভার বাউন্ডারি। এই ডাবল সেঞ্চুরি ইনিংসের পর ভারতীয় দলকে বেশ শক্তিশালী দেখাচ্ছে। এর একমাত্র কারণ যশস্বী জয়সওয়াল। প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় ভারতের ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াবেন বলে আশা করছিলেন ক্রিকেট প্রেমীদের অনেকে। কিন্তু বড় কোনো ইনিংস তো দূরের কথা, একজন ব্যাটসম্যানও বড় অংকের রানে করতে পারেননি। এমন পরিস্থিতিতে জয়সওয়ালের এই ইনিংসটি আরও বেশি করে স্পেশাল।

যশস্বী ভারতের মাটিতে তাঁর প্রথম সেঞ্চুরি করেছিলেন এবং এখন সেই সেঞ্চুরিটিকে ডাবল সেঞ্চুরিতে রূপান্তরিত করেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের সেঞ্চুরি করেছিলেন তিনি। পিচ আরও ড্রাই হওয়ার পর আশা করা হয়েছিল দ্বিতীয় দিনে জয়সওয়াল আরও রান করতে পারবেন। তিনি পেরেছেন। সেঞ্চুরি থেকে করলেন ডাবল সেঞ্চুরি।

ঐতিহাসিক এই ইনিংসের জন্য ব্যাটসম্যানের প্রশংসা যত করা হয় ততই কম। এই ম্যাচে তাঁর খেলা দেখে মনে হচ্ছে তিনি একজন অভিজ্ঞ সিনিয়র খেলোয়াড়। কিন্তু আসলে তরুণ খেলোয়াড় হিসেবে ভারতীয় দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন যশস্বী। প্রথম ম্যাচে ভারত হেরেছিল। দ্বিতীয় ম্যাচে ভারত জিতে নিয়ে সিরিজে ফিরে আসতে চাইবে দল।

সম্পর্কিত খবর