বেতন ছিল ৪৩০০০ টাকা, কোম্পানি ভুল করে পাঠিয়ে ফেলে ১.৪ কোটি! পদত্যাগ করে নিখোঁজ কর্মী

সারামাসের কাজের শেষে ব্যাঙ্কের থেকে বেতন ঢোকার ম্যাসেজ এলেই আমাদের সবার মন বেশ চনমনে হয়ে ওঠে। বেতন ঢোকার সাথে সাথেই যেন সেদিনের কাজ করার ইচ্ছেটা আরো খানিকটা বেড়ে যায়। তবে সেই বেতন কাঙ্ক্ষিত বেতনের চেয়ে বেশি আসে তাহলে সেই আনন্দ বেড়ে যায় আরো কয়েকগুণ। কিন্তু তাই বলে একেবারে যদি বিরাট অংকের বেতন এসে যায়? তাহলে কিরকম অনুভূতি হবে আপনার!

এই ঘটনা ঘটেছে সুদূর দক্ষিণ আমেরিকার চিলিতে। কোম্পানি ভুলবশত কর্মচারির ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৪৩,০০০ টাকার পরিবর্তে পাঠিয়ে দেয় ১.৪২ কোটি টাকা! আর এই বিষয়টি সামনে আসতেই নেট মাধ্যমে ভাইরাল হয়ে যায় তা। জানা যাচ্ছে যে, ওই ব্যক্তি চিলির এক বিখ্যাত কোম্পানিতে কাজ করতেন এবং প্রকৃত বেতনের প্রায় ২৮৬ গুণ টাকা পাওয়ার পরই তিনি নাকি তার চাকরির পদ থেকে ইস্তফাও দিয়ে দিয়েছেন!

খবর থেকে জানা যাচ্ছে যে, ওই ব্যক্তি নিজেই নাকি ডিস্ট্রিবিউশন সেন্টারের ডেপুটি ম্যানেজারকে এই কথা জানান। তারপরই কোম্পানি নিজের ভুল বুঝে তাকে অনুরোধ করে সেই টাকা ফেরত দিতে। সেই কর্মচারী রাজিও হয়ে যান। ব্যাঙ্কে গিয়ে নাকি তিনি এই টাকা ফেরত দেবেন বলা কথা দেন।

কিন্তু সেই শেষ কথা, আর কোনো কথোপকথন হয়নি ব্যাঙ্ক এবং সংশ্লিষ্ট কর্মচারির মধ্যে। আর সেই ব্যক্তি টাকাও দেননি! বরঞ্চ তিনি হাজির হন তার আইনজীবীর সাথে এবং নিজের পদ থেকে পদত্যাগ পত্রও পাঠিয়ে দেন। বর্তমানে সেই কোম্পানি আইনের সাহায্য নিয়ে নিজেদের হৃত অর্থ পুনরুদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button