বাম্পার সুযোগ! এই স্কিমে মাত্র ৩৪২ টাকা দিয়েই পেয়ে যান ৪ লাখ টাকার সুবিধা, এভাবে নিন ফায়দা

আপনারও যদি কোনো সরকারি ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকে তাহলে আপনি এই যোজনাগুলির বিশেষ সুবিধা উপভোগ করতে পারেন। আসলে এখনো অনেক গ্রাহক আছেন যারা এই বিশেষ যোজনাগুলি সম্পর্কে বিশেষ কিছুই জানেন না। আপনাদের জানিয়ে রাখি যে প্রতি মাসে মাত্র ২৮.৫০ টাকা দিয়েই আপনি ৪ লক্ষ টাকার সুবিধা উপভোগ করতে পারেন ।

এই ৪ লক্ষ টাকার সুবিধা পেতে আপনাকে সরকারের এই দুটি প্রকল্পে বিনিয়োগ করতে হবে। এই প্রকল্পগুলির একটি হলো প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা (PMJJBY) এবং অন্যটি প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা (PMSBY)। এই স্কিমগুলিতে বিনিয়োগের পরিমাণ খুব কম হওয়ার সাথে সরকারি যোজনা হওয়ায় সম্পুর্ন নিরাপদ থাকে এই প্রক্রিয়া। এবং জানলে অবাক হবেন কিন্তু এই দুটি স্কিমেই বছরে মাত্র ৩৪২ টাকা জমা দিতে হয়। এছাড়া রয়েছে অটল পেনশন যোজনা।

প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা(PMJJBY)

এই বীমার বার্ষিক প্রিমিয়াম মাত্র ৩৩০ টাকা! আমানতকারী মারা গেলে তার পরিবার পেয়ে যাবেন ২ লক্ষ টাকা। খুব কম প্রিমিয়ামে প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা যোজনা (PMSBY) প্রকল্প জীবন বীমা প্রদান করে। আপনাদের জানিয়ে রাখি যে, PMSBY স্কিমে মাত্র ১২ টাকার বিনিময়েই পেয়ে যাবেন ২ লক্ষ টাকার জীবন বীমা।

অটল পেনশন যোজনা

অটল পেনশন যোজনা আসলে কোনও বীমা নয়, প্রতি মাসে পেনশনের নিশ্চিত গ্যারান্টি দেয় এই যোজনা। আর এই মহৎ উদ্দেশ্যই কেন্দ্র সরকার শুরু করে এই যোজনা। এখানে ন্যুনমাত্র টাকার বিনিময়ে সরকার ১০০০ থেকে ৫০০০০ অবধি পেনশনের গ্যারান্টি নেয়।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button