কেন BCCI-র পদ থেকে সরানো হচ্ছে সৌরভ গাঙ্গুলিকে? প্রকাশ্যে এল কারণ

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (Board of Control for Cricket in India) সভাপতি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) আর বেশি দিন তাঁর পদে থাকবেন না। কারণ সৌরভের জায়গায় 1983 সালের বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ অংশ প্রাক্তন ফাস্ট বোলার রজার বিনি হতে পারেন পরবর্তী বিসিসিআই সভাপতি।

BCCI-এ আজ কয়েক দফা বৈঠক চলছে। এসই বৈঠকে সৌরভ গাঙ্গুলির ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে। বোর্ডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগে মঙ্গলবার মুম্বাইয়ে একটি গুরুত্বপূর্ণ সভা হওয়ার কথা ছিল। কিন্তু তার আগে ক্রিকবাজের মতে, দিল্লিতে একটি সভা অনুষ্ঠিত হয়েছিল, যেখানে গাঙ্গুলি বিসিসিআই সভাপতি হিসাবে খারাপ পারফরম্যান্সের জন্য সমালোচিত হয়েছেন।

মনে করা হচ্ছে বিসিসিআই সভাপতি হিসেবে তার কাজ করার ধরন নাকি অনেকের পছন্দ হয়নি। রিপোর্টে এটাও বলা হয়েছে যে, সৌরভ গাঙ্গুলিকে IPL-র চেয়ারম্যান পদ সামলানোর কথা বলা হয়েছিল। তবে মহারাজ সেই দায়িত্ব নেবেন না বলে জানিয়ে দিয়েছেন। অন্যদিকে, সভাপতি পদের জন্য আগামী নির্বাচনে সৌরভ লড়বেন না বলেই জানা গিয়েছে। সে কারণেই এখন বিসিসিআই সভাপতি হতে চলেছেন প্রাক্তন ফাস্ট বোলার রজার বিনি।

bcci sourav ganguly

BCCI-এর সব পদে নির্বাচন হতে চলেছে। ১৮ অক্টোবর মুম্বাইয়ে বিসিসিআই সভাপতি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সভাপতি, সহ-সভাপতি, সচিব, যুগ্ম সম্পাদক এবং কোষাধ্যক্ষ পদের জন্য বিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে ১১ ও ১২ অক্টোবরের মধ্যে এসব পদে মনোনয়নপত্র দাখিল করতে হবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button