কেন IPL চেয়ারম্যানের প্রস্তাব পেয়েও রাজি হলেন না সৌরভ! প্রকাশ্যে এল আসল কারণ

অবশেষে খবরটা কনফার্ম হয়েছে। সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) আর BCCI-র পদে থাকছেন না। আর মাত্র কয়েকটা দিন তারপরই বিসিসিআই প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিতে চলেছেন তিনি। আগামী ১৮ই অক্টোবর নির্বাচনের পর তার স্থানে স্থলাভিষিক্ত হবেন রজার বিনি। পরপর দুবার প্রেসিডেন্ট পদে থাকার পর এবার সৌরভ গাঙ্গুলি সরে দাঁড়িয়েছেন।

সৌরভ গাঙ্গুলি সরে দাঁড়ানোর খবর আসতেই বোর্ড তাকে আকর্ষণীয় এক অফার করে। জানা যাচ্ছে একইসাথে তাকে পরবর্তী IPL এর সময় থেকে IPL কমিটির চেয়ারম্যানের দায়িত্বও দেওয়া হয়। কিন্তু সেই প্রস্তাবেও রাজি হননি তিনি। কারণ বিসিসিআই সভাপতি চেয়ে কম মর্যাদাপূর্ণ কোনও পদের দায়িত্ব নিতে চান না মহারাজ।

বিসিসিআইতে সৌরভের স্থানে স্থলাভিষিক্ত হতে চলেছেন ১৯৮৩ বিশ্বকাপের নায়ক রজার বিনি। তাছাড়াও আরো কয়েকটি গুরুত্বপূর্ন পজিশনের পদাধিকারীর নামও প্রস্তাব করতে চলেছে BCCI। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী তালিকা এইরকম

  • বোর্ড সভাপতি : রজার বিনি
  • বোর্ড সহ সভাপতি : রাজীব শুক্লা
  • সচিব: সচিব পদে বহাল থাকছেন জয় শাহ
  • যুগ্ম সচিব : দেবোজিৎ সাইকিয়া

সৌরভের পরে ভারতীয় ক্রিকেটের মসনদে বসতে চলা রজার বিনি এখন ৬৭ বছর বয়সী। দেশের জার্সিতে তিনি ২৭টি টেস্ট খেলে ৪৭টি উইকেট নিয়েছেন। ১৯৮৩ বিশ্বকাপে তিনি আটটি ম্যাচ খেলে নিয়েছিলেন ১৮ টি উইকেট। শুধু ভারতীয় দলের না, ওই বিশ্বকাপে সমস্ত দলের মধ্যেই সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন তিনি।

roger binny

কিন্তু কেন BCCI সভাপতি থাকছেন না তিনি? জানা যাচ্ছে পরবর্তী আইসিসি চেয়ারম্যান হওয়ার জন্য নির্বাচনী লড়াইতে নামছেন তিনি। সেই জন্যই এমন পদক্ষেপ। এছাড়া আগে এও শোনা যাচ্ছিল যে, সৌরভ আইসিসি সভাপতি পদের জন্য লড়ার সময় বোর্ড সভাপতি পদে উঠে আসবেন জয় শাহ। আপাতত সেই সম্ভাবনা নেই বললেই চলে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button