জানেন কী কেন ভেঙেছিল প্রসেনজিৎ-র দ্বিতীয় বিয়ে! এখন কেমন আছেন তার প্রাক্তন স্ত্রী

উত্তম কুমার (Uttam Kumar) পরবর্তী বাংলা সিনেমার (Bengali Cinema) জগতে সবচেয়ে বড় অবদান রেখেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি (Prosenjit Chatterjee)। মহানায়কের প্রয়াণের পর প্রসেনজিৎ এর বাণিজ্যিক ছবিগুলোই বাংলা টলিউড জগৎকে পুনরুজ্জীবিত করে। বাংলা ইন্ডাস্ট্রিতে তৎকালীন সময়ে মুক্তি পাওয়া ফ্যামিলি ড্রামা নির্ভর ছবিতে প্রসেনজিৎই ছিলেন নায়কের ভূমিকায়।

এভাবে সময় যেতে যেতে তিনি নিজের পসার আরো বাড়িয়ে ফেলেন। একসময় তিনিই ইন্ডাস্ট্রিতে পরিণত হন। একইসাথে টলিউড এবং বলিউডের বহু সুপারহিট নায়িকার সাথে অভিনয় করেছেন প্রসেনজিৎ। প্রসেনজিৎ আর ঋতুপর্ণার জুটি মানেই তখন সিনেমা বাম্পার হিট। বিয়ে করেছিলেন ছেলেবেলার বান্ধবী এবং বিখ্যাত অভিনেত্রী দেবশ্রী রায়কে।

   

তবে সেই সম্পর্কে টেকেনি বেশিদিন। সম্পর্ক ভেঙ্গে যায় প্রসেনজিৎ আর দেবশ্রীর। এরপর দেবশ্রীকে ডিভোর্স দেওয়ার পরই প্রথমে বিয়ে করেন অপর্ণা গুহ ঠাকুরতাকে। সেই সম্পর্কও না টেকায় শেষবার তিনি বিয়ে করেন অর্পিতা চ্যাটার্জীকে। শেষপর্যন্ত অর্পিতার সাথে গাঁটছড়া বেঁধে জীবনের পথে এগিয়ে গেলেও প্রসেনজিৎ এবং দেবশ্রীর বিবাহবিচ্ছেদ নিয়ে কানাঘুষোতে নানান কথা চলতে থাকে।

প্রসেনজিৎ এর প্রথম বিয়ে ভেঙে যাওয়ার কারণ সম্পর্কে নানা মুনির নানা মত। তবে বেশিরভাগ মানুষের মতে ঋতুপর্ণ ঘোষের ‘১৯ শে এপ্রিল’ ছবিতে অভিনয় করে দেবশ্রী জাতীয় পুরস্কার পাওয়ার পর থেকেই স্বামী-স্ত্রীর মধ্যে ইগো দানা বাঁধতে শুরু করে। শেষপর্যন্ত তাই বিবাহবিচ্ছেদ হয়েই যায়। কিন্তু দ্বিতীয় বিয়ে ভাঙল কীভাবে?

দ্বিতীয়বার প্রসেনজিৎ ব্যবসায়ী পরিবারের মেয়ে অপর্ণা গুহ ঠাকুরতাকে বিয়ে করেন। অভিনয় জগত থেকে শত হস্ত দূরেই থাকতেন অপর্ণা কিন্তু তাদের সুখের সংসারে সমস্যার শুরু হয় তাদের মেয়ে প্রেরণার জন্মের পর থেকেই। হঠাৎই প্রসেনজিৎ প্রেমে পড়ে যান নবাগতা অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ের। দৃঢ়চেতা এবং আত্মসম্মানী অপর্ণা স্বামীকে ডিভোর্স দিয়ে নিজেই বেরিয়ে গেলেন সম্পর্ক থেকে।

aparna guha thakurata 1

অনেকেই এই দ্বিতীয় বিয়ে ভেঙে যাওয়ার কারণ সম্পর্কে অজ্ঞাত ছিলেন। অপর্ণা সেই যে নিজের মেয়েকে নিয়ে সরে গেলেন আর কোনো যোগাযোগ রাখেননি। এদিকে প্রসেনজিৎ দিব্যি অর্পিতাকে নিয়ে শান্তিতে ঘর সংসার করছেন। তাদের এক ছেলেও রয়েছে, তার নাম তৃষানজিৎ।

সম্পর্কিত খবর