ATM-থেকে Cash না বেরিয়েই টাকা কেটে নিয়েছে? তাহলে সুরাহা পেতে তৎক্ষণাৎ করুন এই কাজ

বর্তমানে সমস্ত কিছুই ডিজিট্যাল হওয়ায় মানুষ আর নিজের কাছে খুব বেশি টাকা রাখেনা। টাকা রাখার অনেক হ্যাপা, তাই সেই কাজ মানুষ এখন ব্যাংকের ওপরই ছেড়ে দিয়েছে। টাকার প্রয়োজন হলে সবাই ব্যাংকে গিয়ে টাকা তুলে নেয়।

তবে এই ATM থেকেই আপনার জীবনে বড় সমস্যা হতে পারে। ATM জালিয়াতি ছাড়াও মানুষ আরেকটি দুর্ভোগে ভোগেন, আর তা হলো অনেক সময় ATM এ টাকা তুলতে গিয়ে টাকা তুলতে চাইলেও টাকা বেরিয়ে আসনে। আবার ব্যাংক থেকে ম্যাসেজ চলে আসে টাকা কাটার। এই সমস্যা থেকে রেহাই মিলবে কিভাবে।

মানুষ এরকম সমস্যায় বেশ ঘাবড়ে যান, আর তার ফলে পরিস্থিতি ভালো করার জায়গায় আরো খারাপ করে তোলে। কিন্তু কিভাবে নিজের খোয়া যাওয়া টাকা ফেরত পাবেন? কার সাথে কোথায় যোগাযোগ করলে সুরাহা মিলবে সেই নিয়ে আমাদের আজকের প্রতিবেদন।

আপনার সাথেও যদি একই ঘটনা ঘটে, অর্থাৎ ATM থেকে টাকা তুলতে গিয়ে টাকা বেরোয়নি আবার ব্যালেন্স চেক করতে গিয়ে দেখা যাচ্ছে যে, টাকা কেটে নেওয়া হয়েছে। তাহলে আগে দেখে নিন কত টাকা কেটেছে ব্যাংক।

যদিও বেশিরভাগ ক্ষেত্রে অটোম্যাটিক টাকা ফেরত চলে আসে ব্যাংক অ্যাকাউন্টে। তবে এজন্য ৫ দিন মত অপেক্ষা করতে হয় গ্রাহকদের। তবে ৫ দিন পরেও যদি আপনার কাছে টাকা ফেরত না আসে তবে শীঘ্রই ব্যাংকের নিকটবর্তি শাখায় গিয়ে যোগাযোগ করুন আপনি।

atm

আপনার ব্যাঙ্ক শাখায় গিয়ে অভিযোগ নিষ্পত্তি বিভাগে আপনার অভিযোগ নথিভুক্ত করুন। এরপরেও যদি ৩০ দিনের মধ্যে আপনার টাকাফেরত না আসে, তাহলে এরপর ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে অভিযোগ জানাতে পারেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button