রেডি রাখুন ছাতা, আসছে প্রবল ঝড়-বৃষ্টি! পশ্চিমবঙ্গের এই জেলাগুলির জন্য জারি সতর্কতা

ভরাফাগুনেও শুরু হয় বৃষ্টি এবং কালবৈশাখী, পশ্চিমবঙ্গের (West Bengal) আবহাওয়াতে আরো একবার শীঘ্রই বদল আসছে। রবিবার থেকে আবারো শুরু হবে ঝড় বৃষ্টি। বুধ অথবা বৃহষ্পতিবার অবধি চলবে সেটি। এরফলে কমবে তাপমাত্রা। আজ দিনভরই আকাশ মেঘলা থাকবে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে, কিন্তু উত্তরবঙ্গে ভালই চলছে। আজ ও আগামিকাল এবং পরশু পর্যন্ত খুব হালকা পরিমাণে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি হবে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা সামান্য বেশি। বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতেও।

   

আজকের আবহাওয়া:
সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩ ডিগ্রী সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৪ ডিগ্রী সেলসিয়াস
আর্দ্রতা : ৬৬%
বৃষ্টির সম্ভবনা : ২৫%

দিঘা এবং দিঘা সংলগ্ন উপকূলবর্তী এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। একইসাথে বৃষ্টি শুরু হবে মালদহ এবং দুই দিনাজপুরেও। সারা রাজ্যের বহু জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনার বিষয়েও জানিয়েছে মৌসুম ভবন। উত্তরের পাঁচ জেলায় চলবে মাঝারি বৃষ্টি। সামান্য ঝড়ো বাতাসও বইতে থাকবে।

thunderstorm rain weather

 

রবিবার থেকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে হালকা বৃষ্টি হতে পারে। কলকাতা এবং শহরতলিতে বৃষ্টির সম্ভবনা না থাকলেও দুই এক পশলা বৃষ্টি হলেও হতে পারে।

সম্পর্কিত খবর