কেরলে কাজে গিয়ে লক্ষ্মীলাভ পশ্চিমবঙ্গের যুবকের! লটারিতে এত টাকা পেলেন, শুনে মাথা ঘুরে যাবে

পশ্চিমবঙ্গে (West Bengal) থেকে পরিযায়ী শ্রমিক হিসেবে গিয়ে অন্যান্য রাজ্যে কাজ খুঁজতে গিয়ে লক্ষ্মীলাভ। কাজ করতে গিয়ে মোটা অংকের লটারি (Lottery) জিতে নেবেন তেমনটা মোটেই আশা করেননি বাংলার শ্রমিক শেখ বাদেশ। কাজের আশায় সুদূর কেরল (Kerala) পাড়ি দিয়েছিলেন। আর সেখানেই জিতে নিলেন ৭৫ লক্ষ টাকার লটারি।

লটারি জেতার আনন্দের মধ্যেই আবার আতঙ্ক চেপে বসে তার মধ্যে। কেও যদি সেই টিকিট কেড়ে নেয়! তাই তিনি ছুটে গিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন। সেখানেই নিরাপত্তার জন্য টিকিটটি জমা দিয়ে আসেন তিনি। আসলে বাদেশ কাজ করেন কেরলের মুভাতুপুঝা থানা এলাকায়।

   

সেখানেই এর্নাকুলামে রাস্তা নির্মাণের সময় ‘স্ত্রী শক্তি’ নামের লটারি কেটেছিলেন। আর তারপর লটারির রেজাল্ট ঘোষণা হতেই কেল্লাফতে! যদিও মালয়ালম ভাষা না জানায় বাদেশ কিছুই বুঝতে পারেননি। তার বন্ধু তাকে জানান এই বিষয়ে। আর সেই খবরে যারপরনাই খুশি তিনি।

বাদেশ জানান, মাঝেমধ্যেই লটারি কাটলেও কোনোদিনই পুরষ্কার জোটেনি তার। মঙ্গলবার এর্নাকুলামে গিয়ে রাজ্য সরকারের লটারি কাটেন তিনি। আর তারপরই আসে সুখবর। তিনি জিতে নেন ৭৫ লক্ষ টাকা! বাদেশ জানান যে, তিনি টাকা ফিরে পেলেই বাংলায় ফিরে আসবেন।

1679049386 kerela

ঘটনা সম্পর্কে মুভাতুপুঝা থানার আধিকারিক রাজেশ কে এন বলেন, “এক শ্রমিক ফোন করে আমাদের জানান, তিনি ৭৫ লক্ষ টাকার লটারি জিতেছেন। কী ভাবে সেই টাকা পাবেন সে সব কিছুই জানেন না। এ ছাড়া ভয়ও পাচ্ছেন যে, কেউ জানার পর লটারির টিকিট ছিনিয়ে নিতে পারেন। তাই আমাদের কাছে তাঁর নিরাপত্তার দাবি জানান।” পুলিশ অবশ্য সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছে।

সম্পর্কিত খবর