পশ্চিমবঙ্গের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পড়ুয়ারা পাবে ৭৫ হাজার টাকা! এভাবে করতে হবে আবেদন

পড়ুয়াদের (Students) কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ হলো স্কলারশিপ। সদ্য উচ্চমাধ্যমিক পাশ করে পড়ুয়ারা কলেজে আসে উন্নত পড়াশোনার লক্ষ্যে। কিন্তু প্রত্যেকের অর্থনৈতিক অবস্থা তো আর দারুণ হয়না, এই অবস্থায় ছাত্রছাত্রীদের তাদের ভবিষ্যতের পড়াশোনায় দারুণ সাহায্য করে স্কলারশিপ। আজ আপনাদের সেরকমই একটি স্কলারশিপের ব্যাপারে বলতে চলেছি।

আপনিও যদি সদ্যই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে একগুচ্ছ স্কলারশিপ রয়েছে আপনাদের জন্য। তবে আজকে যে স্কলারশিপের ব্যাপারে বলতে চলেছি সেটি বিশেষ সাহায্য করবে ছাত্রছাত্রীদের। চলুন দেখে নিই কীরকম যোগ্যতায় কত টাকা পাবেন এবং কোথায় কীভাবে আবেদন করবেন।

যোগ্যতা : মাধ্যমিক হোক বা উচ্চমাধ্যমিক, আপনাকে অন্ততপক্ষে ৫৫ শতাংশ নাম্বার নিয়ে পাশ করলেই হবে। এছাড়া পরিবারের বার্ষিক আয় কোনোভাবেই ২,৫০,০০০ টাকার বেশি হওয়া চলবে না এই স্কলারশিপ পেতে গেলে এবং ভারতীয় নাগরিক হওয়া বাধ্যতামূলক।

কত টাকা মিলবে : যোগ্য প্রার্থীরা প্রতি বছরে ১৫ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকা পর্যন্ত পেতে পারেন।

কীভাবে আবেদন করতে হবে : আপনাদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। এজন্য আপনাদের প্রথমে একটি অ্যাকাউন্ট বানাতে হবে। এই ওয়েবসাইটে গিয়ে তৈরী করুন নিজের অ্যাকাউন্ট । https://www.buddy4study.com/page/hdfc-bank-parivartans-ecs-scholarship ।

student

অ্যাকাউন্ট তৈরি হলে এরপর এই লিংক থেকে আবেদন করে ফেলুন
https://www.buddy4study.com/register?url=%2Fpage%2Fhdfc-bank-parivartans-ecs-scholarship&&cuid=page/hdfc-bank-parivartans-ecs-scholarship

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button