হয়ে যান সাবধান! ২ ঘণ্টার মধ্যেই পশ্চিমবঙ্গের এই জেলাগুলিতে ধেয়ে আসছে তুমুল ঝড় বৃষ্টি

মঙ্গলবার থেকেই আবহাওয়া (Weather) পরিবর্তনের কথা জানিয়েছিল হাওয়া অফিস। সকাল সকাল রোদও উঠেছিল, কিন্তু বেলা বাড়তেই আবহাওয়ার অন্য রূপ দেখা গেল। আকাশ কালো করে শুরু হয় মেঘেদের গর্জন। এমনকি যা খবর আসছে তাতে জানা যাচ্ছে, আগামী ২-৩ ঘন্টায় বিভিন্ন জেলায় চলবে তুমুল ঝড়বৃষ্টি।

কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির কথা জানানো হয়েছে হাওয়া দপ্তরের তরফে। বিগত কয়েকদিনে মেঘলা আকাশ হওয়ার কারণে দুই বঙ্গেই ঝড়বৃষ্টি শুরু হয়েছে। তাপমাত্রার পারাও স্বাভাবিকের থেকে অনেকখানি নীচে নেমে গিয়েছে। এ বছরের ভরা ফাগুনে কালবৈশাখী আসার কারণে তপ্ত দহনজ্বালা থেকে কিছুটা যেন রেহাই মিলেছে।

তবে খারাপ খবর এই যে, আবহাওয়ার কিছুটা উন্নতি হলেই তাপমাত্রা আবারো চড়তে শুরু করবে। বুধবার থেকেই আবার তাপমাত্রার পারদ বেড়ে যাবে অনেকখানি। বৃহষ্পতিবার দিন থেকেই মেঘেদের আনাগোনা বন্ধ হতে পারে। আজ অবশ্য উত্তর এবং দক্ষিণ, দুই বঙ্গেই বৃষ্টি চলবে।

purulia weather update 2 1

মুর্শিদাবাদ, পূর্ব-পশ্চিম বর্ধমান, নদিয়া, উত্তর চব্বিশ পরগনাতে ঝড় বৃষ্টির পরিমাণ বাকি জেলার তুলনায় একটু বেশি হতে পারে। আবার দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরে পাহাড়েও বৃষ্টি চলবে এখন কয়েকদিন।

বৃহস্পতিবার দিন থেকে দক্ষিণে আবহাওয়ার উন্নতি হলেও উত্তরবঙ্গে এখনো কয়েকদিন তুমুল ঝড়বৃষ্টি চলবে। বিশেষ করে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে হাওয়া অফিস। আগামী কয়েকদিনে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button