উধাও বৃষ্টি, বাড়ছে গরম! দক্ষিণবঙ্গে ফের কবে, কোথায় বর্ষণ? বড়সড় আপডেট দিল আবহাওয়া দফতর

পূর্বাভাসই যেন অক্ষরে অক্ষরে মিলে গেল। ফের গায়েব হয়ে গেল ঝড়, বৃষ্টি। আবারও সেই ভ্যাপসা গরম ফিরে এল। যদিও রাজ্যের আকাশ ঘন কালো মেঘে ঢাকছে। আবার মাঝে সাঝে কালো মেঘের ভেতর থেকে উঁকি মারছে সূর্য। সব মিলিয়ে ফের একবার অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি হয়েছে কলকাতা (Kolkata) সহ গোটা দক্ষিণবঙ্গে (South bengal)। ফের কবে ঝেঁপে বৃষ্টি নামবে বঙ্গে? প্রশ্ন তুলছেন সাধারণ রাজ্যবাসী। এরই মাঝে প্রকাশ্যে এল আবহাওয়ার বড় রকমের আপডেট। যা শুনে চমকে যাবেন সকলে বৈকি। কার্যত সপ্তাহান্তেই আবহাওয়ার বড় রকমের পরিবর্তন সকলের চোখে পড়বে । অন্তত তেমনটাই পূর্বাভাস জারি করেছে আলিপুর মৌসম ভবন।

বিগত টানা কয়েকদিন ধরে আবহাওয়ার ব্যাপক মুড বদলের সাক্ষী থেকেছেন সাধারণ মানুষ। টানা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, দমকা হাওয়া সবই হয়েছে রাজ্যে। যদিও নাছোড়বান্দা গরম যেন বাংলার পিছু ছাড়তেই চাইছে না। অন্যদিকে আজ সোমবার অর্থাৎ সপ্তাহের শুরুতেই বড় রকমের আপডেট দিল আলিপুর হাওয়া অফিস। বলা হচ্ছে ঘূর্ণাবর্ত, মৌসুমী অক্ষরেখার দাপটে রাজ্যের আকাশ শুধু মেঘলাই থাকবে তার বেশি কিছু হবে না। আজ ও আগামীকাল মঙ্গলবার কোনোরকম ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্তভাবে কয়েক জায়গায় বর্ষণের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এদিন কোথায় কোথায় বৃষ্টি হবে জানতে ইচ্ছুক আপনিও? এই বিষয়ে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা বৃষ্টি হতে পারে। দোসর হতে পারে বজ্রবিদ্যুৎ ও ঝোড়ো হাওয়া।

bengal weather rain

আজ থেকে ফের একবার দক্ষিণবঙ্গের পারদ উর্ধমুখী হতে শুরু করবে। ফলে অস্বস্তি আরো বাড়বে মানুষের। অন্যদিকে আজ উত্তরবঙ্গের একাধিক জেলায় তোলপাড় করা বৃষ্টি হতে চলেছে বলে খবর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এরই সঙ্গে কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে সাবধানে থাকুন।