৫০ কিমি বেগে ঝড়, বজ্রবিদ্যুতে কাঁপবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ! ৭ জেলায় তুমুল বৃষ্টির আভাস

সপ্তাহের শুরুর দিনেই মেঘলা আকাশ দেখে ঘুম ভাঙল কলকাতা (Kolkata) শহর থেকে শুরু করে গোটা দক্ষিণবঙ্গের (South Bengal)। সেইসঙ্গে বইছে ফুরফুরে হাওয়া। তবে কি যে কোনও মুহূর্তে বৃষ্টি নামবে বাংলাজুড়ে? এই প্রসঙ্গে এবার বড় তথ্য দিল আলিপুর আবহাওয়া দফতর যা আপনারও শুনে রাখা জরুরি বৈকি।

rain black weather

   

হাওয়া অফিস জানাচ্ছে, আজ সোমবার বৃষ্টি হতে পারে শহর কলকাতায়। এছাড়া সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি এবং সর্বনিম্ন পারদ ২৪ ডিগ্রির আশেপাশে থাকবে বলে খবর। একইসঙ্গে আগামী কয়েক ঘণ্টার মধ্যে বাঁকুড়া, পুরুলিয়া সহ দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জায়গাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ঝেঁপে বৃষ্টি আসছে। ফলে সকলকে সজাগ থাকার পরামর্শ দেওয়া হয়েছে

বর্তমান সময়ে বাংলা থেকে বিদায় নিয়েছে শীত। ফলে হু হু করে চড়ছে পারদ। এখনই যেন হাঁসফাঁস অবস্থা বঙ্গবাসীর। যদি আপনি ভেবে থাকেন এই বৃষ্টির ফলে গরম কমবে তাহলে সেগুড়ে বালি। হ্যাঁ এমনই ইঙ্গিত হাওয়া অফিসের। আগামী দিনে দিনের বেলা তাপমাত্রা বাড়লেও রাতের দিকে তাপমাত্রা সেই ভাবে বাড়বে না। বস্তুত বলে যায় সকালের দিকেই মনোরম আবহাওয়া তৈরি হতে পারে ।

বীরভূম, মুর্শিদাবাদ ও বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় শিলা বৃষ্টি এবং দমকা ঝোড়ো হাওয়া বইবে। এই হাওয়ার মাত্রা ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগের হতে পারে। কলকাতাতেও হবে একই পরিস্থিতি।

অন্যদিকে এদিন উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কম।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর