রোদ কাটিয়ে দুর্যোগ! এই দিন থেকে ফের বদলে যেতে চলেছে আবহাওয়া, দক্ষিণবঙ্গের ১১ জেলায় বৃষ্টি

আজ লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার সকালটা একটু অন্যভাবে যেন শুরু হল বাংলার মানুষের। সকাল থেকেই শিরশিরানী ঠান্ডা অনুভব করছেন বাংলার মানুষ। সেইসঙ্গে রোদ মেঘের খেলাও চলছে। সকালের দিকে যেন মনে হয় ঠান্ডার মরসুম আবার ফিরে এসেছে। কিন্তু বেলা যত বাড়ে ততই যেন আবহাওয়া নিজের আসল রূপ দেখাতে শুরু করে দেয়।

আগামী মার্চ মাস থেকে বাংলার আবহাওয়ার (Weather) আমূল বদল ঘটবে বলে পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। নতুন মাস থেকে রীতিমতো দুপুরের দিকে গরম এবং রাতের দিকে ঠান্ডা আবহাওয়া বিরাজ করবে। কিন্তু আজ ফেব্রুয়ারি মাসের শেষের দিনে বাংলার আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে কোনও ধারণা আছে? বৃষ্টি, গরম না ঠান্ডা বাড়বে? এই নিয়ে বড় আপডেট দিল আলিপুর মৌসম ভবন।

   

আজ অন্তত আপনাকে ছাতা নিয়ে বেরোতে হবে না। কারণ আজ দক্ষিণবঙ্গের (South Bengal) কোনও জেলাতেই বর্ষণের সম্ভাবনা নেই। আপাতত বাংলার আবহাওয়া মোটের ওপর শুষ্কই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গেও আজ কোনওরকম বৃষ্টির সম্ভাবনা নেই। তবে এই সুখ আর বেশিদিন নেই। কারণ শনিবার থেকে ফের ঝেঁপে বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গে ফের বৃষ্টি

জানা যাচ্ছে, রবিবার ছুটির দিন পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বইবে ঝোড়ো হাওয়াও। অন্যদিকে শনিবার এবং রবিবার উত্তরবঙ্গের (North Bengal) দুটি জেলায় বৃষ্টি হতে পারে। দার্জিলিং এবং কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। বাকি জেলাগুলিতে বৃষ্টি হবে না।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর