বাড়ি থেকে বেরোনোর আগে সাবধান! কিছুক্ষণেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৬ জেলায় ঝেঁপে বৃষ্টি

মঙ্গলবার সকাল থেকেই আকাশের মুখ একদম ভার হয়ে রয়েছে। কালো মেঘে ছেয়ে গেছে বাংলার (West Bengal) আকাশ। গত দু’দিন ধরেই বাংলার আবহাওয়ার (Weather) ব্যাপক পরিবর্তন লক্ষ্য করেছেন সাধারণ মানুষ। শুধু কালো মেঘই নয় ছিঁড়ে ফোঁটা বৃষ্টিও শুরু হয়েছে কলকাতা (Kolkata) শহর সহ দক্ষিণবঙ্গের (South Bengal) কিছু জেলায়।

weather kol

   

এদিকে বঙ্গোপসাগরে (Bay Of Bengal) ঘনীভূত হওয়া ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ নিজের দাপট দেখাতে শুরু করে দিয়েছে দক্ষিণ ভারতে। চেন্নাই থেকে শুরু করে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ুতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে জায়গায় জায়গায় জমে গিয়েছে জল ইতিমধ্যে বহু জায়গায় মানুষের মৃত্যু অবধি হয়েছে বলে জানা যাচ্ছে। সেই সঙ্গে উত্তাল রয়েছে সমুদ্র। ইতিমধ্যেই সমুদ্রে মৎস্যজীবীদের যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে। তবে বাংলায় ওই ঘূর্ণিঝড়ের প্রভাব তেমনভাবে না পড়লেও বাংলার মুখ গত দুদিন ধরেই মূলত ভার হয়ে রয়েছে বৃষ্টি হচ্ছে ছিটেফোঁটা। সেই সঙ্গে কিছুটা ঝোড়ো হাওয়াও বইছে।

অন্যদিকে বাংলার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে শীতল আবহাওয়া। আজ ডিসেম্বরে ৫ তারিখ হয়ে গেলেও ঠান্ডার কোনো চিহ্ন অবধি নেই। এই ঠান্ডা কবে পড়বে? সেই নিয়েও কোনওরকম সুখবর শোনাতে পারছে না আলিপুর আবহাওয়া অফিস। ফলের বেজায় মন খারাপ সাধারণ রাজ্যবাসীর। এদিকে দুপুরের পর বা বিকেলের দিকে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর মৌসম ভবন।

বাংলায় যেন স্যাঁতস্যাঁতে আবহাওয়া বিরাজ করছে। এই আবহাওয়া দেখে খুবই বিরক্ত সাধারণ শহরবাসী থেকে শুরু করে মানুষজন। আজ একটু পরেই দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানা গিয়েছে । এর পাশাপাশি খুব হালকা বর্ষণের সম্ভাবনা রয়েছে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমানে। আজ আকাশ মূলত মেঘলাই থাকবে ।

kolkata rain

ফলে আপনিও যদি বিকেলের দিকে কোথাও বাইরে যাবার পরিকল্পনা করে থাকেন সঙ্গে ছাতা রাখতে কিন্তু ভুলবেন না।

সম্পর্কিত খবর