রেডি রাখুন লেপ, কম্বল! কলকাতা সহ দক্ষিণবঙ্গে আবারও ফিরছে শীত, মুড বদলাল আবহাওয়া

শীত (Winter) এখনও বাকি। কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের (South Bengal) তাপমাত্রা বাড়তে শুরু করেছিল ইদানিং। বৃষ্টি ও মেঘের ঘনঘটার কারণে বিগত কয়েক দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather) অনেকটা বদলাতে শুরু করেছিল। অনেকে লেপ, কম্বল রোদে দিয়ে গুছিয়ে রাখার কথা ভাবতে শুরু করেছিলেন।

দক্ষিণবঙ্গে ফের ফিরছে শীত

কিন্তু না, যাবো যাবো করেও শীত এখনও যায়নি। বরং এখন আবহাওয়ার যা গতিবিধি তাতে ফের নেমে যেতে পারে পারদ। যার সুবাদে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় ফের ভালোরকম ঠান্ডার আমেজ থাকবে বলে অনুমান করা হচ্ছে। এই মুহূর্তে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, কলকাতায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় বজায় থাকবে মোটের ওপর ভালো ওয়েদার। হালকা হালকা শীতের আমেজ থাকলেও রোদের তেজ ভালো রকম বোঝা যাবে।

   

আজ থেকে আগামী ৩-৪ দিন আবহাওয়ার এই পরিস্থিতি বজায় থাকবে। এই দিন তিন চারের পর থেকে আবহাওয়ায় ফের বদল আসার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা আগের থেকে ফের কমতে পারে। গরম ভাব কমে গিয়ে ফের শীত অনুভূত হবে শহরবাসীর। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে আবহাওয়ার ছবি কিছুটা আলাদা। উত্তরবঙ্গে এখনও রয়েছে বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

বৃষ্টি হবে উত্তরবঙ্গে

দার্জিলিং, কালিম্পং, কর্শিয়াংয়ের মতো এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। জায়গায় জায়গায় দেখা যেতে পারে জমাট বাঁধা কুয়াশা। সেই সঙ্গে থাকবে জাঁকিয়ে ঠান্ডা। শৈল শহরে তাপমাত্রা এক কি দুই ডিগ্রির কাছাকাছি থাকতে পারে আজ থেকে আগামী কয়েক দিন। সব মিলিয়ে পাহাড়ে এখন রোদ, মেঘ, বৃষ্টির মেল বন্ধন। তবে দিন দুই পর রাজ্যের উত্তরেও কমতে শুরু করবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

সম্পর্কিত খবর