যতদিন বলিউডে রাজা-বাদশা থাকবে, ততদিন সিনেমা ডুববে! শাহরুখ, সলমনকে খোঁচা বিবেকের

করোনা অতিমারীর পর থেকেই বলিউডের (Bollywood) বাজার খুব একটা ভালো যাচ্ছিল না। কোনো ছবিই তেমন হিট করতে পারেনি। আর সেসময়ই বাজার দখল করে নেয় সাউথ ইন্ডিয়ার মুভিগুলি। কিন্তু এবার ধীরে ধীরে নিজেদের হৃত মার্কেট পুনরুদ্ধার করছে বলিউড।

মহামারী কাটার পর সামনে আসে ‘বাধাই দো’। কিন্তু সেই ছবি চলেনি বক্স অফিসে। তারপর সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এবং আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবিটিও তেমন চলতে পারেনি। কিন্তু তারপরই একটি মুক্তি পায় দ্য কাশ্মির ফাইলস। আর বদলে যায় সমস্ত সমীকরণ।

৩২ বছর আগের কাশ্মীরি পণ্ডিতদের ওপর অত্যাচারের ঘটনাকে তুলে ধরে এই ফিল্ম নির্মাণ করা হয়। কাশ্মীরি পণ্ডিতদের গণহত্যার এই ঘটনা বক্স অফিসে দারুণ হিট হয়। এক কথায় বললে অতিমারীর পর বলিউডের রুগ্ন অবস্থাকে আবারো আগের পর্যায়ে নিয়ে যায় কাশ্মীর ফাইলস। IMDb এর তালিকাতে সেরা ৫ চলচ্চিত্রের মধ্যেই জায়গা করে নিয়েছে এই ফিল্ম।

তবে এদিন কাশ্মীর ফাইলস সিনেমার পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রী কটাক্ষ করেছেন শাহরুখ এবং সলমনকে। তবে বলিউডের দুই সুপারস্টারের নাম নেননি তিনি। তবে এদেরকেই দায়ী করেছেন বলিউডের ডুবে যাওয়ার জন্য। আর তাই নিয়ে সরগরম পুরো মিডিয়া।

অনেকেই বিবেক রঞ্জন অগ্নিহোত্রীকে স্পষ্টভাষী হিসেবে চেনেন। এদিন তিনি ট্যুইট করেন যে, “যতদিন বলিউডে রাজা, বাদশাহ এবং সুলতান থাকবে ততদিন এই ইন্ডাস্ট্রি( বলিউড) ডুবতে থাকবে। কিন্তু যদি এটিকে জনগণের গল্পের সাহায্যে জনগণের শিল্পে পরিণত করেন তবেই এটি বিশ্ব চলচ্চিত্র শিল্পকে নেতৃত্ব দিতে সক্ষম হবে।’’

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button