বিতর্ক ভুলে নতুন করে শুরু, এবার ভারতের জন্য গান গাইলেন রূপঙ্কর বাগচী! দেখবে কোটি কোটি মানুষ! ভাইরাল ভিডিও

গত মে মাসের শেষদিন থেকে যেন কপালে শনি নাচছে রূপঙ্কর বাগচীর (Rupankar Bagchi)। প্রচারের আলোয় আসার জন্য ‘হু ইজ কেকে ম্যান, আমি অনেক ভালো গাই’ বলে করা কটাক্ষ করেন তিনি। তারপর প্রচারের আলোতে এসেছেন যদিও, কিন্তু তার ফল হয়েছে পুরো উল্টো। তার করা কটাক্ষের কিছু পরেই চিরনিদ্রার দেশে পাড়ি দেন দেশের বিখ্যাত গায়ক কেকে। আর জনতার রোষ এসে পড়ে রূপঙ্করের উপরে।

এরপর কেটে গিয়েছে দুই সপ্তাহ, কিন্তু জনতার রোষ সহ্য করতে হয় তার পরিবারকে। হাজার হাজার মিম, ভিডিও তৈরি হতে থাকে সোস্যাল মিডিয়তে। আর অভিজাত মহল থেকে আসে সমালোচনা। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও ট্রোল চলছেই এখনো। তারই মাঝে ইসমার্ট জোড়ির মঞ্চে সস্ত্রীক দেখা যায় তাকে। তবে সেই শো কেও এবার বয়কটের দাবি তুললেন নেট জনতা। কিন্তু এরই মাঝে ভারত সরকারের হয়ে একটি গানও রেকর্ড করে ফেলেছেন তিনি।

সারা দেশের বিভিন্ন প্রান্তের শিল্পীরা একসাথে একটি গান গেয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রকের হয়ে। সেখানে রূপঙ্করের সাথে উপস্থিত ছিলেন সৌম‍্যজিৎ, সোনু নিগম, সুরেশ ওয়াডকারের মতো শিল্পীরা। আর এই গান ভারতের প্রায় সমস্ত ভাষাকে নিয়েই রেকর্ড করা হয়েছে। রেকর্ডিং এর সময় রেকর্ডিং এর একটি ভিডিও শেয়ার করেন তিনি। এরপর ভিডিওর ক্যাপশনে লেখেন যে, ‘‘দেশসেবার এমন একটি উদ‍্যোগে অংশ হতে পেরে আমি সম্মানিত’’, কিন্তু দর্শকদের মতে এই ভিডিও তিনি পোস্ট করেছেন কারণ তিনি দেশপ্রেম দিয়ে তার ওপর চলা কটাক্ষকে ঢাকা দিতে চাইছেন।

যদিও এরপর কিছুজন এসে পাশে দাঁড়িয়েছে রূপঙ্করের। অবশ্য কিছুদিন আগেই বাঙালি পরিচালক কেকে রানা সরকার পাশে দাঁড়ান রূপঙ্করের। তিনি অবশ্য এটাও বলেন যে রূপঙ্করদা কেকে সম্বন্ধে যা বলেছে সেটা সমর্থন করছি না, উনি ক্ষমাও চেয়ে নিয়েছেন, প্রকাশ্যে বলেছেন উনি দুঃখিত’। তাই আর কোনোভাবেই তাকে নিয়ে ট্রোল মানায় না। কিন্তু তাতে কি হবে, দর্শকরা এখনো রূপঙ্করের থেকে মুখ ফিরিয়েই রয়েছেন, এমনকি কেন্দ্র সরকারের গানটিও অনেকে বয়কটের কথা বলে। এবার দেখার কতদিনে এই শনির প্রভাব নামে রূপঙ্করের ওপর থেকে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button