দিন শেষ ভুবনবাবুর! সুন্দর গান গেয়ে তার জায়গা কাড়লেন ‘মাছ কাকু” কুশল বাদ্যকর! ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার (Social Media) রঙিন দুনিয়াতে ভাইরাল (Viral) হতে কেনা চায়। এতদিন সেই দুনিয়া কাঁপিয়েছেন বীরভূমের লক্ষ্মীনারায়নপুরের বাসিন্দা ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। মাটির বাড়ি ছেড়ে উঠেছেন বড় অট্টালিকায়, আইফোন সাথে ছাড়া হাঁটেননা তিনি। ধন, মান, যশ, খ্যাতি সবই মিলেছে গান ভাইরাল হওয়ার পর। কিন্তু কথায় আছে চিরদিন কাহারো সমান নাহি যায়, এবার বাদামকাকুর আসন টলাতে এসেছেন আরেক বাদ্যকর।

দিন শেষ ভুবন বাদ্যকরের! সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া আরেক বাদ্যকরকে দেখে এমনই মত নেটিজেনদের। কিন্তু কে তিনি? কিভাবে ভুবন বাদ্যকরের আসন ছিনিয়ে নেবেন ? আসলে এখন সোশ্যা মিডিয়াতে ভাইরাল হয়েছেন মাছ কাকু, তিনিও বিপুল জনপ্রিয়তা পেয়েছেন কদিনেই।

জানা যাচ্ছে ভাইরাল হওয়া ওই মাছ কাকুর বাড়ি দুর্গাপুরে। তার নাম কুশল বাদ্যকর। ভুবনবাবু যেমন গান গেয়ে বাদাম বিক্রি করতেন, তেমনই কুশলবাবু মাছ বিক্রি করে থাকেন। এবার তিনি ‘মাছ নেবেন, মাছ নেবেন’ গেয়ে সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল। মাছ বিক্রির জন্যই এই গান বেঁধেছেন তিনি।

নিজের সঙ্গীতের দক্ষতাকে কাজে লাগিয়ে মাছ বিক্রি করতে গিয়ে ক্রেতাদের আকর্ষণ করার জন্য গেয়ে ওঠেন, “কড়াইয়ে তেল দেবেন / তার পরে ভালো করে ভেজে নেবেন / এর পরে কালে জিরে ফোড়ন দেবেন / আদা-রসুন পেষ্ট করে দিয়ে দেবেন / সব কিছু নেড়ে চেড়ে জমিয়ে কষিয়ে পরে / সপরিবারে মিলে বসে খাবেন / মাছ নেবেন দাদা মাছ নেবেন / এমন টাটকা তাজা মাছ / আর কোথায় পাবেন।”

এখন দেখার ভুবন বাবুর মত তার ভাগ্য তাকে সাথ দেয় কিনা। যদিও অনেকেই সন্দিহান ভুবন বাবুর আসন ছিনিয়ে নেবার ব্যাপারে। প্রসঙ্গত কুশলবাবু প্রতিদিনিই সকাল বেলা মাছের হাঁড়ি নিয়ে বেরিয়ে পড়েন গ্রামে গ্রামে। আর তখনই এই গান করে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করেন, ঠিক ভুবনবাবুর মতোই!

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button