কুঁড়েমির রাজা! ওড়ার বদলে বাসের ছাদে উঠে কলকাতা ঘোরা পাখিদের ভাইরাল ভিডিও

কলকাতাঃ সোশ্যাল মিডিয়ায় প্রতিনিয়তই কিছু কিছু ভাইরাল হয়ে থাকে। কখনও ভিডিও, আবার কখনও ছবি। তবে ছবির থেকে ভিডিওর ভাইরাল হওয়ার প্রবণতা বেশি দেখা যায়। ভাইরাল ভিডিওগুলো দেখে আমরা অনেক সময় অনেক শিক্ষণীয় বিষয় জানতে পারি। আবার অনেক সময় সেসব দেখে হেসে লুটোপুটিও খাই।

তাছাড়াও, ভাইরাল ভিডিওগুলো আমাদের অনেক মানবতাও শেখায়। কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছিল, যেখানে এক দরিদ্র বৃদ্ধ ব্যক্তি যিনি খুব কষ্টে নিজের সংসার চালান খাবার বিক্রি করে। তাঁকে রাস্তার একটি কুকুরকে আনন্দের সঙ্গে খাবার খাওয়াতে দেখা গিয়েছিল।

এরকম অনেক ভিডিওই আমাদের নাড়িয়ে দেয় এবং আমরা সেসব ভিডিও দেখে অনেক কিছুই শিখি। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় পশু, পাখিদের আজব আজব কাণ্ডেরও অনেক ভিডিও ভাইরাল হয়ে থাকে, যেগুলো দেখে আমরা অনেক মজাও নিই।

এবার এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যা দেখে নেটিজেনরা হেসে গড়াগড়ি খাচ্ছি। আসলে, আমরা পাখিদের কর্মঠ বলেই জানি। বহু পরিযায়ী পাখি রয়েছে যারা খাবারের জন্য এক মহাদেশ থেকে আরেক মহাদেশে উড়ে উড়ে পাড়ি দেয়। কিন্তু কোনওদিনও অলস পাখি দেখেছেন কী?

হ্যাঁ, এবার যেই ভিডিওটি ভাইরাল হয়েছে, সেখানে একদল অলস পাখিকে দেখা যাচ্ছে। পাখিগুলো এতটাই অলস যে, তাঁরা উড়ে উড়ে ঘোরার বদলে বাসের ছাদে করে কলকাতা শহর ঘুরছে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে যে, একদল পাখি হাওড়ার একটি বাসে চড়ে গন্তব্যে যাচ্ছে।

ভিডিওটিতে পাখিদের এই কাণ্ডকারখানা দেখে সবাই মজার মজার কমেন্ট করেছেন। কেউ লিখেছেন, ‘বাসের উপর কাক, আমি তো অবাক।” আবার কেউ লিখেছেন, কাকেদের গোলটেবিল বৈঠক চলছে বাসের ছাদে।” তবে, যে যাই লিখুক না কেন, পাখিদের এই কুঁড়েমি যে তাঁরা খুব ভালো মতোই উপভোগ করছে, তা স্পষ্ট বোঝা যাচ্ছে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button