প্রসেনজিৎ তাঁর প্রেমে না পড়ায় আক্ষেপ রচনার, তুলনা করলেন ধূর্ত শেয়ালের সঙ্গে! ভাইরাল ভিডিও

নব্বইয়ের দশকের পর্দা কাঁপানো জুটি হলো প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) রচনা ব্যানার্জি (Rachna Banerjee)। একের পর এক ব্লকবাস্টার উপহার দিয়েছেন সিনেমাপ্রেমীদের। তাদের রোমান্স, কেমিস্ট্রি সবকিছুই ব্যাপক পছন্দ ছিলো মানুষের। আসলে বুম্বাদা তো কেবল কো-স্টার ছিলেননা, ছিলেন বন্ধু, ফিলোজফার এবং গাইড। আর এই সম্পর্কটা রয়ে গেছে বন্ধুত্বের গণ্ডিতেই।

বাংলা, উড়িয়া দুটো ইন্ডাস্ট্রিতেই চুটিয়ে কাজ করেছেন অভিনেত্রী। বরাবরই স্পষ্ট বক্তা হিসেবে বিশেষ খ্যাতি রয়েছে তার। বাংলা, উড়িয়ার পাশাপাশি কাজ করেছেন দক্ষিণী এবং হিন্দি ছবিতেও। তবে রচনার কথায় টেলিভিশন তাকে যে খ্যাতি এনে দিয়েছে তা বড়ো পর্দাও এনে দিতে পারেনি। টেলিভিশনের জনপ্রিয় শো ‘দিদি নাম্বার ওয়ান’এর দীর্ঘদিনের সঞ্চালিকা তিনি।

তবে হঠাৎ করেই ‘প্রসেনজিৎ শুধু বন্ধুই রয়ে গেলেন কখনো প্রেমে পড়লেন না’, এমনই আক্ষেপ শোনা গিয়েছে টলি অভিনেত্রী রচনা ব্যানার্জির গলায়। আর তার এই মন্তব্য ভাইরাল হতেই শোরগোল পড়েছে টলি পাড়ায়। আসলে বছর খানেক আগে শাশ্বত চট্টোপাধ্যায়ের টক শো ‘অপুর সংসার’এ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। সেখানেই ন্যাশনাল টেলিভিশনের সামনে এমন বিষ্ফোরক মন্তব্য করেন তিনি।

এই শো’তেই বুম্বাদাকে উদ্দেশ্য করে শাশ্বত চট্টোপাধ্যায়ের সামনে তিনি বলেন, ‘কম করে ৩৫-৪০টা ছবিতে একসঙ্গে কাজ করেছি। তার পরেও এক বারও মনে হল না, রচনা ব্যানার্জির সঙ্গে একটু প্রেম করা যেতে পারে? প্রেমিক মানুষ তো, এটা মনে হয়নি। এটা আমার প্রশ্ন, রচনাকেও দেখতে সুন্দরী। কখনও মনে হয়নি রচনার হাত ধরে একটু ঘোরা যায়, একটু প্রেমালাপ করা যায়। অথচ ৩৫টা ছবিতে নায়ক-নায়িকা।’ রচনার এই বক্তব্য শুনে তো থ হয়ে গেছিলেন খোদ শাশ্বত। তবে এই দাবি যে নিছক মজা সেকথা বোঝা যায় একটু পরেই।

এইদিন শাশ্বতর সাথে এক মজার খেলায় মেতে ওঠেন অভিনেত্রী। শাশ্বত জিজ্ঞেস করেন যদি বাংলা ইন্ডাস্ট্রির কাউকে শেয়াল, গাধা, মুরগি এদের সাথে তুলনা করা হয় তাহলে কাকে কার সাথে তুলনা করবেন? এক্ষেত্রেও রচনা বেশ স্পষ্টভাবেই জানান যে, ইন্ডাস্ট্রির শেয়াল হলেন বুম্বাদা। তার কথায়, ‘ওঁর মতো বুদ্ধিমান টলিউডে ক’জন আছেন? কোথায়, কী ভাবে চলতে হয় খুব ভাল জানেন।’

অপরদিকে যিশুকে গাধার সাথে তুলনা বলেন, ‘যিশু আজ যেটা করছে সেটা বহু বছর আগেই করতে পারত। সেই ক্ষমতা ওর ছিল। কিন্তু ওকে ব্যবহার করা হয়নি। কেন করলি না যিশু?’ এবং অভিনেত্রীর মতে মুরগী হলো স্বয়ং শাশ্বত। প্রসঙ্গত, বিগত বেশ কয়েক বছর ধরে বড়ো পর্দা থেকে দূরে রয়েছেন রচনা। আপাতত ছোট পর্দাতেই চুটিয়ে কাজ করছেন অভিনেত্রী।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button