কবে নির্ধারিত হবে সৌরভ গাঙ্গুলির BCCI পদের ভাগ্য? প্রকাশ্যে এল চূড়ান্ত তারিখ

মাত্র কয়েকদিন আগের কথা, সুপ্রিম কোর্টে বিসিসিআই (Board of Control for Cricket in India) আবেদন করে নিজেদের সংবিধান সংশোধন করার জন্য। আর সুপ্রিম কোর্ট সেই আবেদন মঞ্জুরও করে দেয়। সুপ্রিম কোর্টের সেই সিদ্ধান্তের পর থেকে অনেকেই ভেবেছিলেন যে, এবার থেকে BCCI গুরুত্বপূর্ণ পদগুলির মেয়াদ আরো বাড়াতে চলেছে। সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) নিজের সময় বাড়াবেন ভেবেছিলেন অনেকেই কিন্তু এবার সেই সম্পর্কে নয়া তথ্য সামনে এসেছে।

জানা যাচ্ছে সৌরভ গাঙ্গুলি BCCI এর সভাপতি হিসাবে মেয়াদ বাড়াতে চাইছেন না। মিডিয়া রিপোর্ট অনুযায়ী BCCI এর সমস্ত পদাধিকারীরা সোমবার রাত্রে মিটিং এর উদ্দেশ্যে মুম্বাই রওনা দিয়েছেন। সেখানেই পদগুলোর ব্যাপারে গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নেওয়া হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এই গুরুত্বপূর্ণ বৈঠকটি কবে আয়োজন করা হবে সেই ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ অর্থাৎ মঙ্গলবার এই সভা আয়োজিত হচ্ছে মুম্বাইতে। প্রসঙ্গত আগামী ১৮ ই অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণ সভা আয়োজিত হবে।

আপাতত সারা দেশের ক্রিকেট প্রেমীদের নজর রয়েছে এইদিকেই। সৌরভ গাঙ্গুলি কি আবার নির্বাচনে নামবেন, নাকি এবার দূরে থাকবেন সেই নিয়ে ইতিমধ্যেই জল্পনা কল্পনার শেষ নেই। তবে এই প্রশ্নের উত্তর পেতে চাইলে ১৮ অক্টোবর অবধি অপেক্ষা করতে হবে। ওইদিনই জানা যাবে বোর্ডের ভবিষ্যত পদাধিকারীদের সম্পর্কে।

sourav ganguly bcci

ইতিমধ্যেই বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া যাচ্ছে যে, সৌরভ এই পদ ছেড়ে দিলে পরবর্তী সভাপতি হওয়ার দৌড়ে সবচেয়ে আগে রয়েছেন ১৯৮৩ ওডিআই বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য রজার বিনি। সাথে এও জানা যাচ্ছে যে, সৌরভ গাঙ্গুলি BCCI এর দায়িত্ব ছাড়লে তিনি ICC এর সভাপতি হওয়ার চেষ্টা করবেন। যদিও সমস্ত গুঞ্জন শেষ হবে ১৮ অক্টোবর, ওইদিনই জানা যাবে চূড়ান্ত খবর।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button