রেশন কার্ড ধারীদের জন্য বড় ঘোষণা UIDAI এর! শুনে আনন্দে লাফাবেন আপনিও

সারাদেশের কোটি কোটি মানুষ বিনামুল্যে বা একদম ন্যূনতম মূল্যে রেশনের সুবিধা উপভোগ করেন। আর সেই ক্ষেত্রে দেশের মানুষকে বড় উপহার দিয়েছে UIDAI। আপনিও যদি বিনামূল্যে বা ন্যূনতম মূল্যে রেশনের সুবিধা পেয়ে থাকেন তাহলে আজকের প্রতিবেদন আপনার জন্য গুরুত্বপূর্ণ।

দেশে আধার প্রদানকারী সংস্থা UIDAI জানিয়েছে যে এবার সারা দেশেই আধারের মাধ্যমে রেশন নেওয়া যাবে। তাই রেশন নিয়ে কোনো চিন্তা করতে হবেনা কাওকে। এদিন টুইট করে এই তথ্য জানিয়েছে UIDAI।

UIDAI তাদের অফিসিয়াল টুইটে লিখেছে যে, এখন আপনি আধারের মাধ্যমে সারা দেশের যে কোনও জায়গা থেকেই রেশন নিতে পারবেন। এর ফলে খুব সহজেই রেশন তোলা সম্ভব হবে। কিন্তু এই কাজের জন্য আপনার আধার আপডেট করা প্রয়োজন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফ্ল্যাগেশিপ প্রোজেক্ট ‘ওয়ান নেশন ওয়ান আধার’ প্রোগ্রামের মাধ্যমে আপনি আধার কার্ড দিয়েই সারা দেশ থেকে রেশন নিতে পারেন। আর এই সুবিধা পাওয়ার জন্য আপনাকে যোগাযোগ করতে হবে নিকটতম আধার কেন্দ্রের সাথে।

নিকটবর্তী আধার কেন্দ্রের খোঁজ না থাকলে অফিসিয়াল ওয়েবসাইট https://bhuvan.nrsc.gov.in/aadhaar/- এর মাধ্যমে নিজের নিকটবর্তী আধার কেন্দ্র অনুসন্ধান করতে পারেন। তাছাড়া আধার সংক্রান্ত যেকোনো সমস্যাতে টোল ফ্রি নম্বর 1947 এ ফোন করলেও আধার সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button