২ হাজার টাকা বিনিয়োগে মিলবে ৩০ লাখ! SBI-র এই প্ল্যানে হবে সন্তানের ভবিষ্যৎ সুনিশ্চিত

ধীরে ধীরে মানুষের মধ্যে সঞ্চয় ছাড়িয়ে বেড়েছে বিনিয়োগের ইচ্ছা। মানুষ বুঝতে শিখেছে যে, সেভিংস অ্যাকাউন্টে টাকা রাখার চেয়ে বিভিন্ন জায়গায় বিনিয়োগ করলে টাকা বেশ ভালো গ্রো করে। মানুষ এখন বিভিন্ন প্ল্যানে বিনিয়োগ করতে শুরু করেছেন। এদের মধ্যে মিউচুয়াল ফান্ড স্টক মার্কেট এবং ক্রিপ্টোকারেন্সি অন্যতম বিখ্যাত হয়েছে বাজারে।

হালে RBI রেপো রেট বাড়ানোয় পতন হয়েছে বাজারের। অবশ্য অর্থনৈতিক ব্যবস্থা মাত্রেই তাতে উত্থান পতন থাকবেই, কিন্তু বিনিয়োগ সময়ের সাথে সাথে বাড়তেই থাকে। আর মানুষ যত দীর্ঘমেয়াদি পরিকল্পনায় বিনিয়োগ করতে থাকবে ততই বাড়তে থাকবে বিনিয়োগের বাজার। কিন্তু অনেক সময়ই বিনিয়োগকারীরা আতংকে পড়ে যান বাজারদর নেমে গেলে। কিন্তু আজ আমরা যে SBI এর মিউচুয়াল ফান্ড এর ব্যাপারে বলতে চলেছি, যা কিনা বাজারের অন্য যেকোনো সংস্থার চেয়ে বেশি নিরাপদ।

এসবিআই-এর এই মিউচুয়াল ফান্ড স্কিমের নাম হল ‘SBI টেকনোলজি অপর্চুনিটি ফান্ড ডাইরেক্ট গ্রোথ’, আপনি যদি আপনার বাচ্চাদের উচ্চশিক্ষা এবং তাদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে চান তাহলে মাত্র ২ হাজার টাকা বিনিয়োগ করেই ৩০ লক্ষ টাকার একটি তহবিল তৈরি করতে পারেন। এজন্য আপনাকে একটি SIP (Simple Investment Policy) শুরু করতে হবে।

sbi money

প্রতি মাসে ২ হাজার টাকা বিনিয়োগ করেই আপনি ১৫ শতাংশ মত রিটার্ন পেয়ে যাবেন। এবার যদি বাজার ঠিকঠাক চলতে থাকে তাহলে আপনি ২০ বছর পর ৩০.৩ লক্ষ টাকার একটি বিরাট আমানত পেয়ে যাবেন। যা আপনার সন্তানের ভবিষ্যতের সমস্ত খরচের কাজে আসে। প্রসঙ্গত আপনাদের জানিয়ে রাখি যে, এই মিউচ্যুয়াল ফান্ড গত তিনবছরের ২৬.৩৫ শতাংশ রিটার্ন দিয়েছে আমানতকারীদের।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button