না ফেরার দেশে ‘মা’, ঘরময় ঐন্দ্রিলাকে খুঁজে বেড়াচ্ছে তাঁর দুই সন্তান তোজো-বোজো

লক্ষ ভক্তের ডাক উপেক্ষা করেও ওপারে চলে গেছেন ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। ইহ জগতে তাকে আর দেখা যাবেনা। সব্যসাচীর আদর, পরিবারের মায়া, অনুরাগীদের আকুতি মিনতি কাটিয়ে পরপারের বাসিন্দা তিনি। সবাই বুঝলেও কিচ্ছুটি বুঝতে পারছে না তার দুই সন্তান বোজো আর তোজো। কলিং বেলের শব্দ শুনলেই ছুটছে তারা মাকে দেখতে।

সন্তান বলতে এখানে দুটি ‘পাগ’ প্রজাতির কুকুরকে বলা হয়েছে। গত ২১ দিন ধরে দুই সন্তানই মন মরা। খাওয়া দাওয়া অবধি ছেড়ে দিয়েছে তারা। রীতিমতো জোর করে তাদের খাওয়ানো হচ্ছে।

দুই অবলা সন্তান মুখে কিছুই বলতে পারছে না। কিন্তু তারা নিজেদের ভাষায় বুঝিয়ে দিচ্ছে মাকে কতটা মিস করছে। হাবভাবে বোঝাচ্ছে মায়ের জন্য কতটা ব্যাকুল হয়ে পড়েছে তারা। অবলা প্রাণীগুলো এখনো তন্ন তন্ন করে খুঁজে চলছে মাকে।

রবিবার দিন কুঁদঘাটের বাড়িতে ঐন্দ্রিলার মরদেহ আনা হলে তোজো, বোজোকে নিয়ে যাওয়া হয় সেখানে। অনেক ডেকেছিল তারা। কিন্তু সাড়া দেননি তাদের মা ঐন্দ্রিলা। এখনো বুঝতে পারছেনা তাদের মা চলে গিয়েছেন না ফেরার দেশে। আর কখনোই এসে আদর করবে না তাদের।

03 1

মানুষের মনই মানতে চাইছে না এক নির্মম সত্যিটা, আর অবলা প্রাণীগুলো কিইবা বুঝবে! গত ২০ নভেম্বর মৃত্যুর কোলে ঢলে পড়েছে তাদের মা। সেখান থেকে যে আর ফেরা যায়না। কিন্তু দুই সন্তান এখনো অপেক্ষারত কবে তাদের মা ফিরবে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button