দিঘা, উত্তরবঙ্গ যাওয়া এখন আরও সহজ! বড়সড় ঘোষণা করল রেল, ব্যাপক সুবিধা যাত্রীদের

কর্মব্যস্ত জীবন থেকে কয়েকদিনের ছুটি নিয়ে নির্জনে সময় কাটাতে কে না চায়। আপনিও চান নিশ্চয়ই? কিন্তু ছুটিতে কোথায় যাওয়া যায় নিয়ে আকছার সবাইকে ধন্ধের মধ্যে পড়ে যেতে দেখা যায়। তবে অনেকেই আছেন যারা কয়েকদিনের ছুটিতে পাহাড় নয়তো সমুদ্রে ঘুরতে যেতে পছন্দ করেন।

এদিকে কম সময় ও কম খরচের মধ্যে ঘুরতে যাওয়ার আদর্শ ঠিকানা হল দিঘা। শীত হোক বা বর্ষা কিংবা শীতক… রাজ্যের মানুষ তো রয়েইছেন এর পাশাপাশি দেশ বিদেশ থেকে বহু পর্যটক এই দিঘায় ঘুরতে আসেন। আপনিও কি সম্প্রতি এই দিঘা ঘুরতে যাওয়ার প্ল্যান বানাচ্ছেন? তাহলে সেখানে যাওয়ার আগে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি। না পড়লে মিস করবেন আপনিই।

   

দিঘা (Digha) যারা যাবেন তাদের জন্য এক দুর্দান্ত সুখবর রয়েছে ভারতীয় রেলের (Indian Railways) কাছে। এখন দিঘা আরও সকলের হাতের মুঠোয় আসতে চলেছে। জানা গিয়েছে, এই শীতের মরসুমে পর্যটকদের কথা ভাবনা চিন্তা করে দিঘাগামী এক্সপ্রেস ট্রেনের কোচ বৃদ্ধি করল রেল। শুধুমাত্র দিঘা বললে ভুল হবে, যারা উত্তরবঙ্গ (North Bengal) যাবেন বলে ভেবে রেখেছেন তাদের জন্যও বড় সিদ্ধান্ত নিয়েছে রেল।

ট্রেনের কোচ বাড়াল রেল

উত্তরবঙ্গগামী ট্রেনেরও কোচ বৃদ্ধি করেছে পূর্ব রেল। এদিকে রেলের এহেন সিদ্ধান্তের কারণে বেজায় খুশি সমুদ্র ও পাহাড়প্রেমী পর্যটকরা। এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন ট্রেনের কোচ বৃদ্ধি করল রেল? তাহলে আপনাদের জানিয়ে রাখি, মালদহ টাউন- দীঘা- মালদহ টাউন এক্সপ্রেস ট্রেনের সাধারণ কোচ বৃদ্ধি করা হয়েছে। এই ট্রেনে একটি অতিরিক্ত সাধারত দ্বিতীয় শ্রেণীর কোচ দেওয়া হচ্ছে। ট্রেন নম্বর ১৩৪১৮ মালদহ টাউন – দিঘা – মালদহ টাউন এক্সপ্রেসে ১ ফেব্রুয়ারি থেকে অতিরিক্ত কোচ নিয়ে চলাচল শুরু হবে। অন্যদিকে শিয়ালদহ – নিউ আলিপুরদুয়ার – শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেসের এসি কোচ বৃদ্ধি করা হচ্ছে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

indian railways

অতিরিক্ত এসি-৩ টায়ার কোচ এবং একটি এসি ৩-টায়ার কাম এসি-২ টায়ার কোচ বৃদ্ধি করা হয়েছে । ১৩১৪১/ ১৩১৪২ শিয়ালদহ – নিউ আলিপুরদুয়ার – শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেসে ৩১ জানুয়ারির থেকে নতুন অতিরিক্ত কোচ লাগানো হবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর