সস্তায় পাহাড়, দার্জিলিং-সিকিম ভ্রমণের জন্য দারুণ প্যাকেজ আনল IRCTC! খরচ একদম কম

ভরা বসন্তে ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা সকলের। কখনও গরম তো কখনও ঠান্ডা, মূলত এমনই দফায় দফায় বদল ঘটছে বাংলার আবহাওয়ার। সেইসঙ্গে বাড়ি থেকে একটুখানির জন্য বেরোতে গিয়ে কালঘাম ছুটে যাচ্ছে সাধারণ মানুষের। এহেন অবস্থায় আপনারও কি মনটা একটু পাহাড় পাহাড় করছে? তাহলে আপনার জন্য রয়েছে একদম সোনায় সোহাগা খবর।

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড বা আইআরসিটিসি বারবার তার যাত্রীদের জন্য দুর্দান্ত ট্যুর প্যাকেজ নিয়ে আসে। এই প্যাকেজগুলির মধ্যে কিছু সুন্দর সুন্দর দেশ, বিদেশের জায়গার সন্ধান থাকে, সেইসঙ্গে আপনার পকেট ফ্রেন্ডলি দামে থাকে ট্যুর প্যাকেজ। এই ট্যুর প্যাকেজের মধ্যে আপনার টিকিট, খাওয়া দাওয়া, ভ্রমণ, যানবাহন ব্যবস্থা সবই যুক্ত থাকে। ফলে টাকা দিয়েই আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। যাইহোক, তবে এবার আপনি যদি দার্জিলিং বা সিকিম যাওয়ার জন্য উৎসুক হয়ে থাকেন তাহলে আপনার জন্য একদম দারুণ কিছু প্যাকেজ আনতে চলেছে আইআরসিটিসি বলে খবর।

   

তবে একটা বা দুটো নয়, এবার এক মাসের মধ্যে ৯টি ট্যুর প্যাকেজের ঘোষণা করতে পারে IRCTC বলে খবর। এদিকে এই ট্যুর প্যাকেজের কারণে সে দার্জিলিং হোক বা সিকিম…একটা আলাদাই মাত্রা পাবে বলে খবর। এখন প্রশ্ন উঠছে যে ট্যুর প্যাকেজগুলির নামই বা কী? দাম কত, সেইসঙ্গে কোথায় কোথায় ঘুরতে নিয়ে যাওয়া হবে?

darjeeling

জানা গিয়েছে, ‘সিকিম সিলভার’ ট্যুর প্যাকেজ আনছে আইআরসিটিসি। পাঁচ রাত ছ’দিনের ট্যুরে দার্জিলিং, গ্যাংটক এবং কালিম্পং ঘোরানো হবে। মাথাপিছু মূল্য ধরা হয়েছে ১৭ হাজার ৮৫০ টাকা।

‘সিকিম প্ল্যাটিনাম’ ট্যুর প্যাকেজে দার্জিলিং, গ্যাংটক, কালিম্পংয়ের সঙ্গে জুড়বে পেলিংও। সাত রাত, আট দিনের প্যাকেজ। এই প্যাকেজে মাথাপিছু খরচ ২৩ হাজার ৪০০ টাকার মতো।

‘সিকিম গোল্ড’ প্যাকেজও বেশ আকর্ষণীয়। এই ট্যুরে মূলত গ্যাংটক ও গ্যাংটকের নানা অফবিট জায়গা ঘোরানো হবে। প্যাকেজ পাঁচ রাত ছ’দিনের। মাথাপিছু মূল্য ১৯ হাজার টাকা থেকে শুরু।

‘সিকিম ডায়মন্ড’ ট্যুর প্যাকেজেও মাথাপিছু খরচ ১৯ হাজার টাকা থেকে শুরু। ছ’রাত সাত দিনের ট্যুরে পর্যটকদের ঘোরানো হবে দার্জিলিং, গ্যাংটক, পেলিং।

সিকিম-দার্জিলিং ট্যুর প্যাকেজও রয়েছে লিস্টে। পাঁচ রাত ছ’দিনের জন্য ঘোরানো হবে দার্জিলিং এবং গ্যাংটক। মাথাপিছু ৪৭ হাজার ১০০ টাকা থেকে শুরু প্যাকেজ মূল্য।

এছাড়া আগামী দিনে আরও কিছু ট্যুর প্যাকেজ আনবে আইআরসিটিসি বলে খবর।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর