টানা চারদিন ছুটি, ঘুরে আসুন দিঘা থেকে দার্জিলিং! দেখে নিন পশ্চিমবঙ্গ সরকারের হলিডে লিস্ট

মার্চ (March) মাস আসতে চলল। আর মার্চ মাস আসা মানেই হল রঙয়ের উৎসব। মার্চ মাস আসা মানেই হল চৈত্র মাস পড়ে যাওয়া। এই মাসটিকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে একটি আলাদাই উত্তেজনা কাজ করে। কারণ এই মাসেই রয়েছে রঙের উৎসব অর্থাৎ হোলি (Holi) বা দোলযাত্রা (Dol Purnima) উৎসব যাই বলুন।

এই বিশেষ উৎসবের দিনটিতে সকলের বাঁধভাঙা উচ্ছাস চোখে পড়ার মতো থাকে। ৮ থেকে ৮০ সকলেই এই সময় রঙের উৎসবে মেতে ওঠেন বৈকি। চলতি বছরে জেতার ব্যতিক্রম ঘটবে না তা বলাই বাহুল্য ইতিমধ্যেই সকলের প্রস্তুতি তুঙ্গে রয়েছে। তবে এরই মাঝে সকলের জন্য রইল একটি দুর্দান্ত সুখবর। এই হোলির সময় যদি আপনার রং খেলার কোনওরকম পরিকল্পনা না থাকে তাহলে আপনিও ব্যাগপত্তর গুছিয়ে কোনও জায়গা থেকে ঘুরে আসতে পারেন।

   

কারণ সামনেই রয়েছে লম্বা উইকেন্ড। শুনতে অবাক লাগলেও এটাই কিন্তু দিনের আলোর মতো সত্যি। অন্যান্য বছরে হোলি ও দোলযাত্রা একদিন আগে পিছে থাকে। তবে চলতি বছরে একটু উলটপুরান হয়েছে। চলতি বছরে হোলি এবং দোলযাত্রা একই দিনে পড়েছে। ফলে অনেকেই ছুটি মারা যাওয়ার আশঙ্কা করছেন।

কিন্তু আপনাকে যদি বলি সামনে একগাদা ছুটি অপেক্ষা করছে আপনার জন্য তাহলে কেমন হয়। এতই ছুটি থাকছে যে আপনি অনায়াসেই কোথা থেকে ঘুরে আসতে পারেন। ২৫ মার্চ সোমবার পড়েছে এই হোলি বা দোলযাত্রা। অর্থাৎ তাহলে আপনার হাতে থাকছে শুক্রবার রাত থেকে শুরু করে শনি, রবি ও সোমবার। অনেক অফিসই আছে যেখানে শনিবার করেও ছুটি থাকে। ফলে আপনার হাতে ৪ দিন মতো সময় থাকছে। আর এই সময়টাকে কাজে লাগিয়ে ঘুরে আসুন কোনো জায়গা থেকে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর