শিয়ালদহ থেকে লোকাল ট্রেনে করে চলে যান কাছের এই অফবিট স্থান! ভুলে যাবেন দিঘা, পুরী

এমন কিছু ভ্রমণপ্রেমী রয়েছেন যারা ‘দিপুদা’-র গণ্ডি ছেড়ে বেরোতেই চান না। যারা ভ্রমণপিপাসু তাঁরা জানেন এই দিপুদা-র আসল অর্থ কী। এই দিপুদা মানে হল দিঘা, পুরী, দার্জিলিং। হাতে কয়েকদিন ছুটি থাকলেই মানুষ এই তিনটে জায়গায় যাওয়ার জন্য যেন উঠেপড়ে লাগেন।

তবে আবার এমন অনেকেই আছেন যারা একটু অফবিট জায়গায় ঘুরতে পছন্দ করেন। আপনিও কি অফবিট জায়গায় ঘুরতে যেতে পছন্দ করেন? এই শীতের মরসুমে ঘুরতে যাওয়ার জন্য কোনো অফবিট জায়গার সন্ধান করছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

   

আজকের ওই প্রতিবেদনে আপনাদের এমন এক জায়গার খোঁজ দেওয়া হবে যেখানে গেলে আপনি প্রকৃতির প্রেমে পড়ে যাবেন। এছাড়া এই জায়গায় গেলে আপনার সহজে বাড়ি ফিরতে ইচ্ছা করবে না।এখানে গেলে আপনি দিঘা (Digha), পুরী (Puri), দার্জিলিং (Darjeeling), ডুয়ার্স (Dooars) বা উত্তরবঙ্গ (North Bengal) ভুলে যাবেন। অনেকে আবার এই জায়গাটিকে মিনি আন্দামানও (Mini Andaman) বলে থাকেন।

ভাবছেন নিশ্চিয়ই হাজার হাজার টাকা খরচ হয়ে যাবে? উত্তর হল না। এই জায়গায় আপনি মাত্র ৭০ টাকা খরচ করে ঘুরে আসতে পারেন বৈকি। আর এই জায়গাটি কলকাতা (Kolkata) থেকে খুবই কাছে। প্রথমে আপনাকে যেতে হবে শিয়ালদহ স্টেশন (Sealdah)। সেখানে নামখানা বা কাকদ্বীপগামী যে কোনো ট্রেনে চেপে যান। এরপর কুলপি (Kulpi) স্টেশনে নামতে হবে আপনাকে। এরপর টোটো ভাড়া করে পৌঁছে যান কুলপি মোড়। সেখান থেকে হেঁটে অথবা টোটো নিয়ে পৌঁছে যান কুলপি নদীর ধারে।

kulpi

এই কুলপি নদীর ধারে এলে আপনি জানতেই পারবেন না যে প্রকৃতি এতটাও সুন্দর হতে পারে! এই নদীর অপরূপ সৌন্দর্য দেখলে নিজের চোখকে বিশ্বাস করতে পারবেন না। ফলে এই উইকেন্ডে আপনিও ঘুরে আসুন কুলপি নদীর ধার থেকে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর