ভুলে যান দিঘা, মন্দারমণি! অল্প খরচে ঘুরে আসুন কাছের এই বিচে, ১৫০০ টাকায় সব কমপ্লিট

বর্তমানে প্রেমের সপ্তাহ অর্থাৎ ভ্যালেন্টাইন সপ্তাহ চলছে। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে। মানুষ এই দিনটি সঙ্গীর সঙ্গে কাটাতে ভালোবাসেন। এই উপলক্ষে, অনেকেই আছেন যারা একটি রোমান্টিক ডিনার ডেটে যান। আবার অনেকেই আছেন যারা একান্তে কিছুটা সময় কাটাতে নিজের মনের মানুষের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করেন।

এই বিশেষ দিনটিতে বাজার, শপিং মল বা প্রেক্ষাগৃহে এই দিনে প্রচুর দম্পতিকে দেখা যায়। তবে আপনি এবং আপনার সঙ্গী যদি কোলাহল থেকে দূরে কিছু স্বাচ্ছন্দ্য এবং রোমান্টিক মুহূর্ত কাটাতে চান তবে আপনি কেবল একদিনের ছুটিতে একটি সুন্দর জায়গা থেকে ঘুরে আসতে পারেন। এমন অনেক সুন্দর জায়গা রয়েছে যা একদিনেই ঘুরে আসা যায়। আসুন জেনে নেওয়া যাক ভ্যালেন্টাইনস ডে-তে একদিনের ছুটিতে কোথায় যেতে পারেন দম্পতিরা।

   

এই প্রেমের সপ্তাহে অনেক দম্পতি আছে যারা কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন। কেউ কেউ পাহাড়ে (Hill) ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন তো কেউ কেউ আবার সমুদ্র উপকূলবর্তী এলাকায় ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন। আপনিও যদি কোনও সমুদ্র উপকূলবর্তী এলাকায় যাবার পরিকল্পনা করে থাকেন তাহলে কোথায় যাবেন সেটার একটা আইডিয়া এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের দেওয়া হল। এর জন্য আপনাকে হাজার হাজার টাকা খরচ করতে হবে না আবার ঘন্টার পর ঘন্টাও ভ্রমণ করতে হবে না।

এই প্রেমের সপ্তাহে আপনিও নিরিবিলিতে কয়েক কিছুটা সময় কাটানোর জন্য পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) তাজপুর (Tajpur) থেকে ঘুরে আসতে পারেন। সমুদ্রের গর্জন এবং হাওয়ায় দুলতে থাকা ঝাউবনের আওয়াজ আপনাকে মুগ্ধ করবেই। আপনি কোনও হোটেল বা রিসোর্টে থাকতে পারেন। মেদিনীপুর বা সমুদ্র বলতেই মানুষ দীঘা (Digha) বা মন্দারমণি (Mandarmani) কথা ভাবেন। কিন্তু এই দুটি জায়গায় সারা বছরই পর্যটকদের আনাগোনা লেগে থাকে। ফলে ভিড় লেগেই থাকে জায়গাগুলিতে। সে ক্ষেত্রে আপনি ভিড় রাতে তাজপুর থেকে ঘুরে আসতে পারেন।

tajpur

এক কথায় আপনিও যদি একটু রোমান্টিক গেটওয়ের সন্ধান করে থাকেন তাহলে ঘুরে আসতে পারেন এই তাজপুর থেকে। আপনি খুব সহজেই কলকাতা থেকে এই তাজপুরে পৌঁছে যেতে পারেন। আপনি যদি ট্রেনে করে এখানে আসতে চান তাহলে আপনাকে আগে দিঘাগামী এক্সপ্রেস ও লোকাল ট্রেনে রামনগর রামনগর স্টেশনে নেমে টোটো ভ্যান রিক্সা অটো ও ছোট গাড়ি করে তাজপুর সমুদ্র সৈকত যেতে পারেন। এছাড়াও গাড়ি বুক করে সরাসরি তাজপুর সমুদ্র সৈকতে আসা যায়।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর