মাত্র ১২০০ টাকায় ঘুরে আসুন উত্তরবঙ্গের এই অফবিট জায়গা! ভুলে যাবেন দার্জিলিং, ডুয়ার্স

বর্তমান সময়ে ব্যস্ততায় ভরা জীবন থেকে সকলেই কমবেশি একটু হাঁপিয়ে উঠেছেন। সকলেই চাইছেন রোজকার এই জীবন থেকে কয়েকটা দিন ছুটি নিয়ে কোথাও ঘুরে এলে কিই না ভালো হত। কিন্তু হাতে ছুটি থাকলেও কোথায় ঘুরতে যাওয়া যায় সেটা নিয়ে ভাবতে ভাবতেই অনেকের কয়েকদিন কেটে যায়।

আপনিও কি কয়েকটা দিন একটু নিরিবিলিতে কাটাতে চান? কিন্তু কোথায় যাবেন বুঝে উঠতে পারছেন না? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। একে তো শীতকাল, তার ওপর ব্যস্ততায় ভরা জীবন…সকলেই চাইছেন একটু মুক্তির স্বাদ নিতে। আপনিও কি কোথাও ঘুরতে যেতে চাইছেন? একটু অফবিট কোনো জায়গায় যেতে চাইছেন? তাহলে আজ এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

   

বিশেষ করে আপনিও যদি উত্তরবঙ্গে (North Bengal) ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। অনেকেই আছেন যারা উত্তরবঙ্গে ঘুরতে গিয়ে তথাকথিত সেই দার্জিলিং (Darjeeling), কালিম্পং (Kalimpong), ডুয়ার্স (Dooars) ছাড়াও অন্যান্য জায়গায় একটু ঘুরতে পছন্দ করেন অর্থাৎ একটু অফবিট জায়গার খোঁজ করে থাকেন। আপনিও যদি একটু অফবিট জায়গার খোঁজ করে থাকেন তাহলে আপনিও এই শীতে ঘুরে আসতে পারেন কালিম্পং জেলার শিকারটায় ।

নামটা খটমট শোনালেও এই জায়গায় যদি আপনি একবার যান তাহলে আপনারও মন, প্রাণ একদম জুড়িয়ে যাবে। এই জায়গাটি এখনো অবধি পর্যটকদের কাছে তেমন পরিচিতি পায়নি। এই জায়গার অন্যতম বড় ইউএসপি হল ঘীস নদী (Ghis RIver)। আপনি জানলে অবাক হবেন, বছরের যে কোনো সময়ে এখানে এলে শীতল আবহাওয়াই পাবেন।

shikrakata

এই নতুন জায়গাটি প্রসঙ্গে, নিমং গ্রাম পঞ্চায়েতর প্রধান দেবী ডোলমা তামাং বলেন, রাস্তাঘাট এখনও কিছুটা খারাপ আছে। পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে রাস্তাগুলো ঠিক করে দিতে বিভিন্ন দফতরকে জানানো হয়েছে। পর্যটনের উন্নতি ঘটলে এলাকায় বেকারত্ব কমবে। বহু যুবক-যুবতী কাজের সন্ধানে ভিন্ন রাজ্যে চলে গিয়েছে, তারা এবার নিজের গ্রামে ফিরবে।

নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে, এই শিকারিটার জায়গার দূরত্ব মাত্র ৮০ কিলোমিটার এবং নিউ মাল জংশন থেকে দূরত্ব মাত্র ৪০ কিলোমিটার । এই জায়গা থেকে পর্যটকরা সহজেই গরুবাথান, ঝান্ডি, লাভা, লোলেগাঁও পৌঁছে যেতে পারেন। এখানে থাকার জন্য রয়েছে বেশ কিছু তাঁবু। যেখানে মাথাপিছু ১২০০ টাকা খরচ করে আপনি থাকতে পারেন।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর