বাংলার সুইজারল্যান্ড! উত্তরবঙ্গেই রয়েছে এক অচেনা হিল স্টেশন, গেলে রূপে হারিয়ে যাবেন

বাঙালির পায়ের তলায় রয়েছে সর্ষে ফুল, এটা বারবারই প্রমাণিত হয়েছে। অনেকেই আছেন যারা বর্তমানে কাজের মধ্যে চাপা পড়ে হাঁপিয়ে উঠছেন। ফলে সকলেই একটু বুক ভরা অক্সিজেন নেওয়ার তাগিদে কোথাও না কোথাও যাওয়ার পরিকল্পনা করছেন। আপনিও কি মাঝে মধ্যে কোথাও কোনও ট্যুর সেরে ফেলতে ভালোবাসেন?

আপনিও কি এখন এই ভ্যাপসা গরমের হাত থেকে বাঁচতে পাহাড়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আজ এই প্রতিবেদনে আপনাদের উত্তরবঙ্গের একটি হিডেন জেম সম্পর্কে তুলে ধরা হবে, যেখানে গেলে আপনি হয়তো প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে হারিয়ে যাবেন। এই জায়গাটিকে অনেকেই আবার সুইজারল্যান্ডও বলে থাকেন।

   

আজ এই প্রতিবেদনে কথা হচ্ছে পশ্চিমবঙ্গের একটি সুন্দর গ্রাম গোর্খেকে নিয়ে। এই জায়গাটি সম্পর্কে এখনও অনেকেই আছেন জানেন না। এই গোর্খে একটি ছোট্ট গ্রাম যা চারপাশে ঘন পাইন বন এবং এর মধ্য দিয়ে প্রবাহিত হচ্ছে একটি ছোট নদী। এই সুন্দর নদীটির নাম হল গোর্খে খোলা। এখানে গেলে আপনি প্রকৃতির প্রেমে পড়ে যাবেন এক কথায়। আপনারও যদি একটি মাচ নিডেড ব্রেক চেয়ে থাকেন তাহলে এই জায়গায় আপনি ঘুরে আসতে পারেন।

দার্জিলিং ও সিকিমের মাঝখানে অবস্থিত একটি চমৎকার উপত্যকা হল এই গোর্খে। শহুরে জীবন থেকে দূরে থাকা এই গ্রামটিতে এলে আপনার শরীর ও মন একদম চাঙ্গা হয়ে যাবে। এছাড়া এখান থেকে আপনি বিভিন্ন জায়গায় ট্রেক করতে যেতে পারেন। আপনি যদি রডোডেনড্রন পছন্দ করে থাকেন তাহলে এই গোর্খে থেকে ঘুরে আসতে পারেন। বছরের যে কোনও সময়ে আপনি এই জায়গায় যেতে পারেন।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর