আদানিকে জোর টেক্কা আম্বানির, বিশ্বের সেরা ধনকুবেরদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন দুই ভারতীয়

মাঝখানে কিছুটা সময় খারাপ পারফর্ম করার পর এবার দারুণ পারফর্ম করছেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। দেশের সবচেয়ে মূল্যবান সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এবং এশিয়ার দ্বিতীয় ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি বিশ্বের শীর্ষ ১০ বিলিয়নেয়ারদের তালিকায় লম্বা লাফ দিয়েছেন। ১ মাস আগের কথা, তিনি ছিটকে গিয়েছিলেন প্রথম ১০ দশ থেকে। এখন তার স্থান কত হয়েছে জানেন?

একেবারে লাফিয়ে লাফিয়ে উঠছেন তিনি ! একাদশ স্থানে পৌঁছে গিয়েছিলেন তিনি। এরপর ধীরে ধীরে আবারও নিজের দশম স্থানে ফিরে আসেন তিনি। তারপর থেকে এখন তিনি পৌঁছেছেন অষ্টম স্থানে! কয়েকদিনে তার সম্পদ বেড়ে কত হয়েছে দেখে নিন।

মুকেশ আম্বানির মোট সম্পদের পরিমাণ এতটাই বেড়েছে যে, ফোর্বস রিয়েল টাইম বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুযায়ী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির এখন মোট সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৮৪ বিলিয়ন ডলারে। পিছনে ফেলেছেন গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিনের মতো বিলিয়নিয়ারদের।

শীর্ষ-১০ বিলিয়নেয়ার তালিকায় চতুর্থ স্থান এখনো ধরে রেখেছেন আদানি (Gautam Adani)। কয়েকদিন আগে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি সারাবিশ্বের দ্বিতীয় অবস্থানে পৌঁছে ইতিহাস তৈরি করেন। স্টক মার্কেটের খারাপ পারফরম্যান্সের পর তিনি অবশ্য চতুর্থ স্থানে নেমে যান। বর্তমানে আদানির মোট সম্পদের পরিমাণ ১২৪.৪ বিলিয়ন ডলার। মুকেশ আম্বানি এবং গৌতম আদানির মধ্যে এখনো ৪০.৪ বিলিয়ন ডলারের তফাৎ রয়েছে।

mukesh ambani salary

এখন শীর্ষ দশ ধনী ব্যক্তিদের মধ্যেও শীর্ষ তিনটি স্থানের কথা বললে ২০৭.৭ বিলিয়ন ডলার সম্পদের সাথে প্রথমেই রয়েছেন ইলন মাস্ক, এরপর রয়েছেন ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নাল্ট। তার সম্পদের পরিমাণ ১৪৭.৮ বিলিয়ন ডলার। আর তৃতীয় স্থানে আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজস। তার সম্পদের পরিমাণ ১৩০.৪ বিলিয়ন ডলার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button