এবার স্মার্টফোনের মতো হবে বিদ্যুতের 4G মিটার, প্রতিমাসে বাঁচবে হাজার হাজার টাকা

দেশে এক বড় সমস্যা হলো বিদ্যুৎ চুরি। তার ফলে সমস্যায় পড়েন সাধারণ মানুষ। এবার উত্তরপ্রদেশের যোগী সরকার বিদ্যুৎ চুরির ঘটনা রুখতে এবং জনগণকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে এক বড় পদক্ষেপ নিয়েছে। সরকার এবার 4G ইলেকট্রিক মিটার বসাচ্ছে রাজ্য জুড়ে।

১ লা জুলাই থেকে সরকার এই কাজ শুরু করেছে। বহুদিন ধরে কেন্দ্র সরকারও দেশের মধ্যে একইরকম অত্যাধুনিক বিদ্যুৎ মিটার ব্যাবহার করার নিদান দিয়েছে। উত্তরপ্রদেশ সরকার এক্ষেত্রে প্রথম পদক্ষেপ গ্রহণ করেছে। খুব শীঘ্রই সারা দেশে 4G ইলেকট্রিক মিটার বসাবে সরকার।

উত্তরপ্রদেশের সরকার এমন 4G ইলেকট্রিক মিটার বসাতে চলেছে যা একটি স্মার্টফোনের মতোই কাজ করে। এবার থেকে বাড়িতে বাড়িতে গিয়ে কেওই বিদ্যুতের বিল সংগ্রহ করবে না। খুব সহজেই দেখতে পাবেন কত বিল হয়েছেন

অনেকটা নিজের মোবাইল ফোন রিচার্জের মতোই হবে এই 4G ইলেকট্রিক মিটার। নয়া নিয়মে আপনাকে আর বিদ্যুৎ দপ্তরের অফিসে লাইন দিয়ে বিল জমা করতে হবে না। স্মার্টফোনের মত সুযোগ সুবিধা থাকায় অত্যাধুনিক এই মিটারগুলোর ব্যাবহার আরো সহজ হয়ে উঠবে।

electricty

এরপর অনেক দুর্বৃত্ত অবশ্য মিটারে কারচুপি করার চেষ্টা করবেন। কিন্তু জানিয়ে দিই যে, সেক্ষেত্রে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে। এমনকি এজন্য শ্রীঘরেও যেতে হতে পারে। বিদ্যুৎ চুরি নিয়ে রেয়াত করা হবে না কাওকেই, এমনই বার্তা দিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button