১০ হাজারের বেশি টাকা তুলতে মানতে হবে এই নিয়ম! বড়সড় বদল আনল SBI

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India) দেশের সবচেয়ে বৃহত্তম ব্যাংক। গ্রাহকসংখ্যার হিসেবে দেশে সর্বোচ্চ গ্রাহক রয়েছে তাদেরই। রাষ্ট্রায়ত্ত এই ব্যাংক ভারতবাসীর প্রথম পছন্দ। আর সেই ভরসাকে বজায় রাখার জন্য ভালো ভালো কিছু স্কিম নিয়ে হাজির হয় তারা। সম্প্রতি তারা ব্যাংকিং-র আরো একটি নিয়ম পরিবর্তন করেছে। এবার ATM এ টাকা তুলতে গেলে এই নিয়ম মেনে চলতে হবে আপনাকে।

SBI তাদের গ্রাহকদের সম্পদের সুরক্ষার সাথে পরিবর্তন করেছে ATM এ টাকা তোলার নিয়ম। এরপর থেকে আপনিও যদি ১০ হাজার টাকার বেশি তুলতে চান তাহলে আপনার মোবাইল নাম্বারে আসা OTP দিলে তবেই উঠবে সেই টাকা।

বর্তমানে বিভিন্ন হ্যাকার এবং দুষ্কৃতীদের একের পর এক আর্থিক দৌরাত্মের কারণে গ্রাহকদের সুবিধার্থে নিয়মে পরিবর্তন আনতে বাধ্য হয়েছে তারা। ব্যাংক কর্তৃপক্ষ নিজেদের ট্যুইটার হ্যান্ডেল থেকে ট্যুইট করে জানায় যে, ১০,০০০ টাকার বেশি টাকা তুলতে চাইলে আপনার রেজিস্টার্ড মোবাইল নাম্বারে আসা OTP দিলে তবেই উঠবে টাকা। তবে ১০,০০০ এর কম টাকা তুললে অবশ্য OTP দেওয়ার প্রয়োজন পড়বে না।

sbi money

ক্রমাগত ব্যাংক জালিয়াতি কমাতে এবার কড়া পদক্ষেপ নিচ্ছে SBI কর্তৃপক্ষ। এবার SBI এর নয়া নিয়মে গ্রাহকদের মিলবে প্রতারনার হাত থেকে রেহাই। প্রসঙ্গত জানিয়ে রাখি যে, সারা দেশে SBI এর ৭১,৭০৫ টি আউটলেটের সাথে রয়েছে ২২,২২৪ টি শাখা। এবং ৬৩,৯০৬ টি ATM নিয়ে ভারতে ATM পরিসেবা প্রদানকারী সবচেয়ে বড় ব্যাংক তারা।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button