এশিয়া কাপে পাকিস্তানের কাছে হারলেও ভারতের হিরো হয়ে ওঠেন এই প্লেয়ার, করেন দুর্দান্ত পার্ফম্যান্স

এশিয়া কাপ (Asia Cup) ২০২২ এর সুপার-৪ ম্যাচে ভারতীয় দল পাকিস্তানের কাছে হার স্বীকার করে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা বড় স্কোর করেছিল, কিন্তু ভারতীয় বোলিংকে দুর্বল দেখাচ্ছিল। যদিও টিএই ম্যাচে ভারতীয় দল হেরেছে, তবুও দলের একজন খেলোয়াড় সবার মন জয় করতে পেড়েছেন। এশিয়া কাপে এটাই ছিল এই খেলোয়াড়ের প্রথম ম্যাচ।

পাকিস্তানের বিরুদ্ধে খেলায় ফাস্ট বোলার আভেশ খানের জায়গায় টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত হন তরুণ স্পিনার রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে এটাই ছিল রবির প্রথম ম্যাচ। এই ম্যাচে রবি বিষ্ণোই অসাধারণ বোলিং করেছেন, যার প্রশংসা হচ্ছে সর্বত্র। রবি বিষ্ণোই এই ম্যাচে যুজবেন্দ্র চাহালের মতো অভিজ্ঞ বোলার থেকেও ভালো বল করেছিলেন।

   

পাকিস্তানের বিরুদ্ধে খেলায় রোহিত শর্মা প্লেয়িং ১১-এ দুই স্পিনারকে অন্তর্ভুক্ত করেছিলেন। টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল স্পিনার যুজবেন্দ্র চাহাল এই ম্যাচে সম্পূর্ণ ফ্লপ ছিলেন। তিনি ৪ ওভারে ১০.৭৫ ইকোনমিতে ৪৩ রান দেন এবং মাত্র একটি উইকেট নেন। একই সময়ে রবি বিষ্ণোই ৪ ওভার বল করে ২৬ রানে একটি উইকেট নেন। রবি বিষ্ণোই মাত্র ৬.৫০ ইকোনমিতে রান খরচ করেছেন।

ravi

রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হয় রবি বিষ্ণোইয়ের। রবি বিষ্ণোই এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে মাত্র ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। কম অভিজ্ঞতার পরেও তিনি এশিয়া কাপ ২০২২-এর জন্য টিম ইন্ডিয়াতে নিজের জায়গা তৈরি করতে সক্ষম হয়েছেন। রবি বিষ্ণোই এই ১০ ম্যাচে ৭.৫৩ গড়ে ১৬ উইকেট নিয়েছেন।

সম্পর্কিত খবর