নাগরিক চাইছে এই দেশগুলো, বসবাস করলেই মিলবে কয়েক লাখ টাকা সহ অজস্র সুযোগ সুবিধা

আমাদের দেশ ভারতবর্ষে যদিও বর্তমান সময়ে কোনোকিছুরই অভাব নেই, তবুও কিছু মানুষ বিদেশে গিয়ে সেটল হতে চান। এর আগের এক প্রতিবেদনে আপনাদের জানিয়েছি কিভাবে আপনি কিছু পরিমাণ টাকা বিনিয়োগ করলেই বহু দেশের নাগরিকত্ব পেয়ে যাবেন। কিন্তু আজকের প্রতিবেদন সম্পূর্ন তার বিপরীত। কোনোদিন শুনেছেন কি বিদেশে গিয়ে থাকার জন্য সেদেশের সরকার আপনাকে টাকা দেবে? হ্যাঁ ঠিকই শুনেছেন, এখানে এমন কয়েকটি জায়গার কথা বলবো সেখানে গিয়ে থাকতে চাইলে সরকার টাকা দেবে আপনাকে।

১) ভার্মন্ট, আমেরিকা

আমেরিকার সুদূর উত্তরে একেবারে কানাডা সীমান্তে অবস্থিত এই জায়গায় গিয়ে থাকতে চাইলে আপনি পেয়ে যাবেন ৫ লাখ টাকা। আসলে আমেরিকার সাধারণ বাসস্থান থেকে বহু দূরে অবস্থান করায় অনেকেই এখানে গিয়ে থাকতে চান না। এই অবস্থায় মার্কিন সরকার এখানে গিয়ে থাকলেই টাকা দেবে। এখানের মনমাতানো প্রকৃতির সৌন্দর্য্যও আপনাকে মুগ্ধ করবে। আর সাথে এখানে আমোদপ্রমোদের জন্যও রয়েছে বিভিন্ন রকম সুবিধা, নাইট ক্লাব থেকে কনসার্ট হল দিতে সাজানো রয়েছে এই শহর।

২) নিউটন, লোওয়া

এখানে মানুষের বসতি স্থাপনের জন্য অনেক পরিকল্পনা করেছে স্থানীয় সরকার। থাকার জন্য সরকার প্রথমেই আপনাকে ৭ লক্ষ টাকা দেবে, এছাড়া আরো ২ লাখ টাকা আলাদা করে পেয়ে যাবেন আপনি। সরকার আপনাকে আরো বিভিন্ন রকম সুযোগ সুবিধা দিয়ে সাহায্য করবে। তবে তাই বলে ভাববেন না জায়গাটা কোনো অজ পাড়াগাঁ, এখানের জাদুঘর, প্রাকৃতিক সৌন্দর্য এবং নাইট লাইফের প্রেমে পড়তে বাধ্য হবেন আপনি।

৩) টুলসা ওকলাহোমা, মার্কিন যুক্তরাষ্ট্র

আমেরিকার টুলসা শহরে থাকার জন্য আপনাকে টাকা দেবে মার্কিন সরকার। থাকার জন্য প্রথমেই আপনি পেয়ে যাবেন ৭ লাখ টাকা, এর সাথে মিলবে বাড়ি কেনার জন্য ৭৫,০০০ টাকা। মার্কিন দেশের কলোরাডো অঞ্চলে অবস্থিত এই প্রদেশে জনসংখ্যা কমে যাওয়ায় স্থানীয় প্রশাসন এই উদ্যোগ নিয়েছে।

20828 139885 f63223324 3xl

৪) আলবিনেন, সুইজারল্যান্ড

সুইজারল্যান্ডে ঘুরতে যেতে চান না এমন মানুষের সংখ্যা খুবই কম। এমতাবস্থায় আপনাদের যদি বলি যে, সুইজারল্যান্ডে গিয়ে থাকতে পারবেন আবার সেইজন্য টাকাও দেবে সরকার, কেমন লাগবে তাহলে? হ্যাঁ ভুল শোনেননি আপনি। আসলে সুইজারল্যান্ডের আলবিনেন এলাকাতে জনসংখ্যা কমে আসায় এমনই উদ্যোগ নিয়েছে সরকার। এখানে থাকার জন্য প্রতিটি বয়স্ক মানুষ পাবেন ১ লাখ টাকা করে এবং শিশুরা পাবে ৭ লাখ টাকা। তবে ১০ বছর থাকতে হবে এখানে আর সাথে ৪৫ এর কম বয়স হলেই মিলবে নাগরিকত্ব।

 

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button