গোসেবায় ২ কোটি টাকা মূল্যের সম্পত্তি দান করলেন কৃষক দম্পতি, এই কারণে নিলেন সিদ্ধান্ত

কলকাতাঃ হরিয়ানার নিঃসন্তান এক দম্পতি পরামর্শ করে তাদের সম্পূর্ণ সম্পত্তি একটি গোশালাকে দান করে দিয়েছেন। বনওয়ালা গ্রামের বাসিন্দা পুরখা রাম সিহাগ ও গুড্ডিদেবী প্রথম থেকেই নিঃসন্তান। পাশাপাশি তাদের গরুর প্রতি ভালোবাসাও অনেক। আর এই কারণেই তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন।

পুরখা রাম জানান, দুজনেরই বয়স ৬০ বছরের বেশি। মানুষের সব ইচ্ছা কখনো পূরণ হয় না। কিন্তু মনের তৃপ্তি থাকলে সব ইচ্ছা পূরণ হয়। পুরখা রাম তার স্ত্রী গুড্ডিদেবীর সাথে আলোচনা করেছিলেন যে, যখন ঈশ্বর তাদের ভাগ্যে সন্তান লিখেননি, তখন এই সম্পত্তি নিয়ে কী হবে।

এ বিষয়ে স্ত্রী গুড্ডি দেবী বলেন, গ্রামে একটি গোয়ালঘর আছে, গরুর সেবার চেয়ে ভালো সেবা নেই। এই কারণেই তাঁরা নিজেদের সমস্ত সম্পত্তি গোশালায় দান করে দেন। শনিবার উভয়েই সেই গোশালায় পৌঁছে তাদের ৭ একর জমি ও পুরো বাড়ি গোয়ালঘরের নামে উইল করে দেন। এই সম্পত্তির মূল্য প্রায় ২ কোটি টাকা। পুরখা রাম এবং তার স্ত্রী গুড্ডি দেবী উভয়েই উইল ছাড়াও পৃথক হলফনামা জমা দিয়েছেন এবং সেগুলো গোশালা কমিটির কাছে রয়েছে।

পুরখা রাম এবং গুড্ডি দেবী উভয়ই ধর্মীয় মতের। তাদের উভয়েরই গরুর প্রতি অনেক আস্থা আছে। পুরখা রামের স্ত্রী দীর্ঘদিন ধরে গোয়ালঘরে প্রতিদিন সেবামূলক কাজে অংশ নিচ্ছেন। এখান থেকেই তার মনে গো-সেবায় জাগ্রত হয়। গুড্ডি দেবী জানান, খোলা জায়গায় গরু ঘুরতে দেখে তার খুব খারাপ লাগে। তাঁর ইচ্ছা, তাঁর সমস্ত সম্পত্তি গরুর যত্নে ব্যয় করা হোক।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button