দিঘায় ধরা পড়ল দৈত্যাকার তেলিয়া ভোলা মাছ! দাম শুনেই আঁতকে উঠবেন

মাছ (Fish) বিক্রি করে এক মাসে মোটা অংকের রোজগার করলেন এক মৎসজীবী। দীঘার (Digha) মোহনাতে এক মৎসজীবী ১টি মাছ বিক্রি করেন ৩ লাখ টাকা পেয়ে গেলেন! দীঘাতে ভোলা মাছ পাওয়াও খুশির জোয়ার মৎস্যজীবীদের মধ্যে। আজই সকালবেলা এই মাছ পাওয়া যায় মোহনাতে।

বিশালাকার তেলিয়া ভোলা মাছ জালে পড়লেই আনন্দে ভাসেন মৎস্যজীবীরা। আর এবার দীঘার মোহনায় হঠাৎ এই মাছ ধরা পড়ায় বিপুল লক্ষ্মী লাভ করলেন মৎস্যজীবীরা। একেবারে ৩ লক্ষ টাকাতে বিক্রি হয়েছে এই মাছ।

জানা যাচ্ছে কাঁথির ট্রলার মালিক বিবেক করণের ট্রলারে এই ভোলা মাছ ধরা পড়ে। মাছ দেখেই খুশির হাওয়া বয়ে যায় তার মধ্যে। বিবেক বলেন, ‘‘মাছটির মোট ওজন ৩৬ কেজি ৫০০ গ্রাম। আজ মাছটি কেজিপ্রতি দর উঠেছে ৭ হাজার ৫৫০ টাকা।’’

নিকটবর্তী আড়তে মাছটি নিয়ে এলে সেখানেও বেশ হইহই পড়ে যায়। কলকাতার এক ব্যবসায়ী কিনে নেন এই তেলিয়া ভোলা মাছটিকে। যে মৎস্যজীবী এই মাছ নিজের জালে তুলতে পারেন তারই বিরাট লক্ষ্মীলাভ হয়, তাই অন্যান্য মাছের চেয়ে ভোলা মাছের কদর অনেকটাই বেশি মৎস্যজীবীদের কাছে।

মাছ বিক্রি করে বিবেক আরো বলেন, ‘‘মাছটি পুরুষ হলে এর দাম আরও অনেকটা বেশি হতে পারত। আমরা শুনেছি এই মাছের পটকা দিয়ে জীবনদায়ী ওষুধের ক্যাপসুল খোল তৈরি হয়। যত বড় আকারের মাছ হয় তত বড় তার পটকাও হয়। আর পটকা যত বড় হয় তার দামও তত বেশি হয়।’’

এদিকে এই মাছ ধরা মোটেই সহজ না। লটারির চেয়ে কোনো অংশে কম নয় এই মাছ। রাতারাতি ভাগ্য বদলে দিতে পারে এই মাছ। অনেকে কোটিপতিও হয়েছেন এই মাছ বিক্রি করে। তবে এই মাছ পাওয়া যায় সমুদ্রের অনেক গভীরে।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button