ফ্রি ইন্টারনেট, আজীবন ইনকামিং! Jio-Airtel এর দাপট কমাতে ভারতে নয়া টেলিকম সংস্থা

টেলিনর (Telenor India) কোম্পানিকে মনে পড়ে? জিও (Jio) মার্কেটে আসার আগে বেশ বড় সংখ্যার গ্রাহক টেলিনর ব্যাবহার করতেন। জিওর দাপটে পড়ে অবশ্য হারিয়ে যেতে বাধ্য হয় কোম্পানিটি। ভোডাফোনের মত ব্রিটিশ বহুজাতিক টেলিকম সংস্থাও পাততাড়ি গোটাতে বাধ্য হয়। আদিত্য বিড়লার ‘আইডিয়া’র সাথে যুক্ত হয়ে Vi রূপে আত্মপ্রকাশ করে। আর এবার সেই টেলিনর ফিরছে ভারতীয় বাজারে।

একেবারে ধামাকাদার প্ল্যান নিয়ে ফিরছে সংস্থাটি। গ্রাহকদের আকর্ষিত করার জন্য বিশেষ কিছু অফার নিয়ে হাজির হয়েছে তারা। মার্কেটের সমস্ত টেলিকম অপারেটর পিছনে ফেলতে পুরো ১ বছরের বিনামুল্যে ইন্টারনেট পরিষেবা দেওয়ার কথা জানায় সংস্থাটি।

images

জিও মার্কেটে আসার পর যেমন ইন্টারনেট পরিষেবা সহজলভ্য হয়েছে, তেমনই অসুবিধায় পড়েছেন সাধারণ মানুষ। ন্যূনতম রিচার্জ অ্যামাউন্ট এখন আকাশ ছুঁয়েছে। সেইসাথে মার্কেটের বাকি দুই সংস্থা Airtel এবং Vi এর প্ল্যানগুলো সস্তা তো নয়ই, বরঞ্চ সেগুলির দাম আরো কিছুটা বেশি। এমতাবস্থায় টেলিনর গ্রাহকদের প্রতি মাসে মোটা অংকের খরচ থেকে রেহাই দিতে পারে।

জানা যাচ্ছে যে, ইউনিনর কোম্পানি গ্রাহকদের ফ্রি কল এবং ইন্টারনেট দিয়ে পুনরায় নিজেদের পরিষেবা চালু করছে। মাত্র ১০ টাকার বিনিময়ে আজীবন ফ্রি ইনকামিং কলের সুবিধা পেয়ে যাবেন গ্রাহকরা। সেই সাথে ১ বছরের জন্য আনলিমিটেড 4G ইন্টারনেট এবং আউটগোয়িং কলের সুবিধা থাকছে এই প্ল্যানে।

fe223727 telenor 4g sim replacement offer provides 5gb free internet

জিও আসার পর কিছুটা ব্যাকফুটে চলে যায় টেলিনর। কিন্তু তার আগে মার্কেটে যোগ্য প্রতিযোগী ছিল এই সংস্থা। এবার আরো একবার মার্কেটে নিজেদের প্ল্যান সম্পর্কে জানানোর পর মানুষের যে খরচ কমতে চলেছে এই নিয়ে আর কিছু বলার নেই। কিন্তু একইসাথে মার্কেটে ব্যাপক প্রতিযোগিতা দেবে মুকেশ আম্বানির জিও, সুনীল মিত্তালের এয়ারটেল এবং Vi।

➦ আপনার জন্য বিশেষ খবর

Back to top button